whatsapp channel

বাড়ি বসে ইনকাম হবে ৫০ হাজার টাকা, এই ব্যবসার চাহিদা দিনদিন বাড়ছে

বর্তমানে চাকরি-বাকরির বাজার কিন্তু বেশ মন্দ যাচ্ছে। বিশেষ করে করোনার পরবর্তী সময় অনেকেই কিন্তু চাকরি খুইয়েছেন। তাই বাড়িতে বসেই যদি রোজগার করতে চান, তাহলে কয়েকটা ছোটখাটো ব্যবসা কিন্তু আপনি দাঁড়…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বর্তমানে চাকরি-বাকরির বাজার কিন্তু বেশ মন্দ যাচ্ছে। বিশেষ করে করোনার পরবর্তী সময় অনেকেই কিন্তু চাকরি খুইয়েছেন। তাই বাড়িতে বসেই যদি রোজগার করতে চান, তাহলে কয়েকটা ছোটখাটো ব্যবসা কিন্তু আপনি দাঁড় করাতেই পারেন। যার জন্য আপনি বাড়িতে বসেই ৫০ হাজার টাকার কাছাকাছিও রোজগার করতে পারেন। তবে এর জন্য আপনাকে কয়েকটা ট্রেনিং নিতে হবে। আপনি কি নিজে সাজতে খুব ভালোবাসেন। কাউকে সাজাতে খুব ভালোবাসেন, তাহলে এই প্রফেশন আপনার জন্য কিন্তু ভীষণ ভালো।

Advertisements

আজ আপনাদের এমন একটি প্রফেশনাল কোর্সের কথা শোনাবো, যা কিন্তু আপনি যদি সত্যিই মন দিয়ে করতে পারেন। তাহলে মাসে ৫০ হাজার টাকা রোজগার করতে পারেন। এটি মূলত মহিলাদের জন্য বিশেষ করে যারা বাড়িতে বসে থাকেন, বাড়ির অন্যান্য সমস্ত কাজ সামলেও কিন্তু আপনি এই কাজটি করতে পারেন।

Advertisements

বিউটিশিয়ান কোর্সের মধ্যে অনেক কিছু করে ফেসিয়াল ভুরু প্লাগ, এছাড়া চুল বাধা, কনে সাজানো এমনকি মেহেন্দি পরানো। ছোটখাটো কিছু দিয়ে শুরু করতে পারেন যে রকম ভ্রু প্লাক করা কম বেশি সব মহিলারাই কিন্তু এটি করে থাকেন এবং বাড়ি বাড়ি গিয়ে করাতে চান সবাই কিন্তু পার্লারে যেতেও চান না, তাই ইচ্ছা করলে আপনি অনেকের বাড়ি বাড়ি গিয়ে কিন্তু এটি করতেও পারেন। বর্তমানে আই ভ্রু প্লাকের জন্য একেকজন প্রায় ১০০ টাকার কাছাকাছিও নেয়। যার জন্য খরচ কিন্তু প্রায় কিছুই হয় না শুধু একটা ভালো সুতো কিনে নিতে হয়।

Advertisements

যে সমস্ত মহিলারা চাকরি করেন তারা কিন্তু রবিবার নিজেকে একটু সুন্দর করে সাজিয়ে তুলতে চান, তাই তাদের বাড়িতে গিয়ে ফেসিয়াল করাতে পারেন ফেসিয়াল করা ম্যাসাজ করা এখন কিন্তু বেশ অনেকেই চান। এ ছাড়া হাত-পা সুন্দর করানোর জন্য পেডিকিওর, ম্যানিকিওর করা হয়। তাছাড়াও আছে গায়ে হাতে পায়ের লোম তোলা ওয়াক্সিং করে কিন্তু প্রচুর টাকা অনেকেই রোজগার করেন। শুধু কায়দাটা জেনে নিতে হয়, তাহলেই কিন্তু কেল্লাফতে।

Advertisements

বাড়ি বসে ইনকাম হবে ৫০ হাজার টাকা, এই ব্যবসার চাহিদা দিনদিন বাড়ছে

বিয়ে বাড়িতে যদি কনে সাজাতে চান? তাহলে কিন্তু আপনাকে সমস্ত জিনিসটা খুব ভালো করে জেনে নিতে হবে। ধরুন চুল বাধা থেকে শুরু করে শাড়ি পরানো। বর্তমানে অনেক নতুন নতুন স্টাইলে চুল বাধা এবং শাড়ি পরানো স্টাইল একটু আপনাকে ফলো রাখতে হবে। তারপর বিয়ে বাড়িতে কনে সাজাতে গেলে কনের মা, মাসি, পিসি এছাড়া বাড়িতে আসা অতিথিরাও কিন্তু একটু সেজে নিতে চান। সেক্ষেত্রে রথ দেখাও হবে, কলা বেচাও হবে অর্থাৎ একজনকে সাজাতে গিয়ে আপনার উপরি ইনকাম কিন্তু কিছু কম হবে না।

তবে সবার আগে আপনাকে কিছু নামিদামি প্রোডাক্ট কিনে নিতে হবে। সেক্ষেত্রে আপনাকে অন্তত কুড়ি হাজার টাকার মতন হাতে নিয়ে তবে এই প্রফেশনে নামতে হবে। প্রডাক্ট কিন্তু খুব একটা কমদামী কেনা যাবে না, কারণ কোন কারণে যদি কারো স্কিনের সমস্যা হয় তাহলে কিন্তু আপনার নাম খারাপ হয়ে যেতে পারে। তার আগে আপনাকে একটা বিউটিশিয়ান কোর্স নিয়ে করে নিতে হবে, কোন একটা ভালো সংস্থা থেকে।

বাড়ি বসে ইনকাম হবে ৫০ হাজার টাকা, এই ব্যবসার চাহিদা দিনদিন বাড়ছে

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক