Advertisements

Medical College: ডাক্তারি পড়তে ছুটতে হবেনা ভিন রাজ্যে, বাংলা জুড়ে ব্যাপক উদ্যোগ মমতা সরকারের

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

ভারতে NEET এর রেজাল্ট নিয়ে ঝামেলা চলছে। ঠিক এইরকম আবহে বাংলার বুকে আসতে চলেছে আটটি মেডিকেল কলেজ, শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন? এখানে ডাক্তারদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে কেন্দ্রীয় সরকার, সেখানে রাজ্য সরকারের এমন অসাধারণ অসাধারণ ঘোষণার কথা শুনে প্রত্যেকের অবাক হওয়ারই কথা। ৮ খানা মেডিকেল কলেজ হলে নিঃসন্দেহে প্রত্যেক এই সুবিধা পাবেন।

এই তালিকায় কোন কোন কলেজ রয়েছে?

এই তালিকায় রয়েছে পুরুলিয়ার ভারত মেডিকেল কলেজ, খড়্গপুরের ডাক্তার পুরুলিয়ার ভারত মেডিকেল কলেজ, খড়্গপুরের ডাঃ বিসি রায় মাল্টি স্পেশালিটি মেডিক্যাল রিসার্চ সেন্টার, অশোকনগরের এমআর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স, বর্ধমানের ইস্ট-ওয়েস্ট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স।

কোথায় কোথায় তৈরি হতে চলেছে মেডিকেল কলেজ?

নিউটাউনে তৈরি হবে নতুন মেডিকেল কলেজ, রানাঘাটে হবে মন্দাকিনী ইন্সটিটিউট অফ মেডিক্যাল সাইন্স, কৃষ্ণনগর এবং রঘুনাথগঞ্জ হবে মেডিকেল কলেজ। তবে নিঃসন্দেহে এতগুলি মেডিকেল কলেজ যদি একসঙ্গে তৈরি হয় তাহলে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়ে মানুষকে আর সত্যিই চিন্তা করতে হবে না। রোগীরা পাবে উন্নত পরিষেবা।

রোগী ছাড়াও সুবিধা পাবেন ছাত্র-ছাত্রীরা?

এতগুলো মেডিকেল কলেজ যদি সত্যিই তৈরি হয়, তাহলে শুধুমাত্র যে রোগীরা আসল সেবা পাবেন, তা কিন্তু নয় ছাত্র-ছাত্রীরাও পড়াশোনা করতে পারবে। বাংলার বুকে থাকবে প্রায় ৪৪টি মেডিকেল কলেজ।

উত্তরবঙ্গে একটিও মেডিকেল কলেজ নেই

মেডিকেল কলেজ তৈরি হলে উন্নত চিকিৎসা ব্যবস্থা পড়াশোনা হাসপাতাল ব্যবস্থা সবটাই ভালো হবে। কিন্তু উত্তরবঙ্গে একটাও কলেজের উল্লেখ নেই, এই বিষয়টা নিয়ে অসন্তোষ তৈরি হয়েছে। সব কটি কলেজই দক্ষিণবঙ্গ জুড়ে তৈরি হবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow