whatsapp channel

করিনার জন্য সাড়ে ছয় হাজার টাকার শাড়ি পঁচিশ হাজার টাকায় কিনেছিলেন আমির

আমির খান (Aamir Khan) ও করিনা কাপুর (Kareena Kapoor khan)-এর বন্ধুত্ব সর্বজনবিদিত। ‘থ্রি ইডিয়টস’ ও ‘লাল সিং চাড্ডা’-য় তাঁরা একসঙ্গে অভিনয় করেছেন। কিন্তু আমির একবার করিনাকে একটি শাড়ি উপহার দিয়েছিলেন।…

Avatar

HoopHaap Digital Media

আমির খান (Aamir Khan) ও করিনা কাপুর (Kareena Kapoor khan)-এর বন্ধুত্ব সর্বজনবিদিত। ‘থ্রি ইডিয়টস’ ও ‘লাল সিং চাড্ডা’-য় তাঁরা একসঙ্গে অভিনয় করেছেন। কিন্তু আমির একবার করিনাকে একটি শাড়ি উপহার দিয়েছিলেন। তবে তার পিছনে ছিল একটি বিশেষ কারণ।

আমির মনে করেন, ছোট ব্যবসায়ীদের সাহায্য করা দরকার। তাঁদের প্রচারের জন্য আমির বিভিন্ন সময়ে ছোট ছোট কাজ করেছেন। সম্প্রতি এই সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে, ছোট ব্যবসায়ী ও শিল্পীদের দোকানে এসেছেন আমির। করিনাও রয়েছেন সঙ্গে। সেই ব্যবসায়ীরা নিজেদের হাতে শাড়ি তৈরি করেন। সেখানে করিনার একটি কালো রঙের শাড়ি পছন্দ হলে সেটির দাম জানতে চান আমির। শাড়ি ব্যবসায়ী বলেন, ওই শাড়ির দাম সাড়ে ছয় হাজার টাকা। কিন্তু আমির ব্যবসায়ীকে অবাক করে দিয়ে বলেন, তিনি ওই শাড়ির জন্য পঁচিশ হাজার টাকা দেবেন। কারণ এই ধরনের শাড়ি বাজারে পঁচিশ হাজার টাকার কমে বিক্রি হয় না।

শাড়িটি ছিল একটি কালো রঙের চান্দেরি। পরবর্তীকালে এই ঘটনা প্রসঙ্গে করিনা জানিয়েছেন শাড়ি শিল্পীরা প্রতিদিন দশ-বারো ঘন্টা কাজ করে মাত্র পঞ্চাশ টাকা পারিশ্রমিক পান। কিন্তু তাঁদের বানানো শাড়ি বাজারে প্রচুর দামে বিক্রি হয়। এই কারণে আমির সরাসরি শিল্পীদের কাছ থেকে বেশি টাকা দিয়ে ওই শাড়িটি কিনেছিলেন।

তবে মাত্র একদিন একটি শাড়ি ওই দামে সরাসরি শিল্পীদের কাছ থেকে কিনে তাঁদের এমন কিছুই উপকার করা হয় না। যদি তাঁদের সমস্যার চিরস্থায়ী সমাধান ঘটানো যায়, তা অনেক বেশি গ্রহণযোগ্য হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media