whatsapp channel

বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন ‘সারেগামাপা’ খ্যাত জনপ্রিয় গায়িকা

বিয়ের অর্থ সাতপাকের প্রতিশ্রুতি। হিন্দু বিবাহ আইনে রেজিস্ট্রি ম্যারেজের পাশাপাশি অত্যন্ত গুরুত্বপূর্ণ সপ্তপদী। তবে পরিস্থিতি চারপাকও হিন্দু বিবাহ আইনে মান্যতা পেয়েছে। রেজিস্ট্রি ও সপ্তপদীর মাধ্যমে হিন্দু বিবাহ আইনে বিয়েকে আইনসিদ্ধ…

Avatar

Nilanjana Pande

বিয়ের অর্থ সাতপাকের প্রতিশ্রুতি। হিন্দু বিবাহ আইনে রেজিস্ট্রি ম্যারেজের পাশাপাশি অত্যন্ত গুরুত্বপূর্ণ সপ্তপদী। তবে পরিস্থিতি চারপাকও হিন্দু বিবাহ আইনে মান্যতা পেয়েছে। রেজিস্ট্রি ও সপ্তপদীর মাধ্যমে হিন্দু বিবাহ আইনে বিয়েকে আইনসিদ্ধ মানা হয়। তবে এই দুটি প্রক্রিয়ার মধ্যে একটি অসম্পূর্ণ থাকলে আইনত সেই বিয়ে মান্যতা পায় না। অগ্রহায়ণে বিয়ের মরসুমে এবার সব নিয়ম পালন করে সাতপাকে বাঁধা পড়তে চলেছেন বাংলাদেশের জনপ্রিয় গায়িকা অবন্তী সিথি (Abanti Sithi)। তাঁর হবু স্বামী অমিত দে (Amit Dey) কিছুটা হলেও সঙ্গীত জগতের সাথে যুক্ত।

 

View this post on Instagram

 

A post shared by Abanti Sithi (@abantisithi)

অমিত কর্মসূত্রে লন্ডনে থাকেন। অবন্তী জানিয়েছেন, গত তের বছর ধরে অমিত লন্ডনে থাকেন। প্রথমে অ্যাকাউন্টিং নিয়ে পড়াশোনা করতে গেলেও কোর্সের শেষে অমিত লন্ডনেই ফিন্যান্স ফার্মে কাজ করেন। তবে গান তাঁরও প‍্যাশন। দারুণ গান করার পাশাপাশি অমিত যথেষ্ট ভালো কি-বোর্ড ও পিয়ানো বাজান। সঙ্গীতের মাধ্যমেই অমিতের সাথে অবন্তীর পরিচয়। সাত-আট মাস আগে একটি গান করতে গিয়ে তাঁদের প্রেমের সূত্রপাত। তবে এই মিউজিক অ্যালবামটি শেষ অবধি তৈরি হয়নি। চলতি বছরের অগস্ট মাসে অবন্তী ও অমিতের আশীর্বাদ হয়ে গিয়েছে। বিয়ের আগে পালিত হচ্ছে যাবতীয় আচার-অনুষ্ঠান। আগামী 15 ই ডিসেম্বর ঢাকার মীরপুর সংলগ্ন একটি ব্যাঙ্কোয়েটে অনুষ্ঠিত হতে চলেছে অবন্তী ও অমিতের বিয়ে।

সিলেটের বাসিন্দা অমিত ডিসেম্বরের শুরুতেই চাকরি থেকে কিছুদিনের ছুটি নিয়ে দেশে ফিরছেন। বিয়ের পর আবারও লন্ডন ফিরে যেতে হবে তাঁকে। বাংলাদেশের জামালপুরের বাসিন্দা অবন্তী গিটার ও হারমোনিয়াম বাজিয়ে শৈশবেই শিখেছিলেন গান গাওয়া। সাম্প্রতিক কালে সোশ্যাল মিডিয়ায় অবন্তী ভাইরাল হন ফয়েল পেপার, ধাতব মুদ্রা ও দুটি প্লাস্টিকের কাপকে বাদ্যযন্ত্র বানিয়ে ‘যেখানে সীমান্ত তোমার’ গানটির সাথে সঙ্গত করে। এই গানটি গেয়ে যথেষ্ট প্রশংসিত হয়েছিলেন তিনি।

পরবর্তীকালে জি বাংলার সিঙ্গিং রিয়েলিটি শো ‘সারেগামাপা’-য় অংশগ্রহণ করেছিলেন অবন্তী। সাম্প্রতিক কালে ‘নেটওয়ার্কের বাইরে’ ও ‘উনিশ 20’ নামে ওপার বাংলার দুটি ওয়েব সিরিজে গান গেয়েছেন অবন্তী। এছাড়াও গত ঈদে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশি মুভি ‘সুড়ঙ্গ’-য় গান গেয়ে প্রশংসিত হয়েছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Abanti Sithi (@abantisithi)

whatsapp logo