Hoop Life

Lifestyle: বাড়িতে শিবলিঙ্গ থাকলে যে নিয়মগুলি মানা উচিত

আপনি যদি বাড়িতে শিবের আরাধনা করে থাকেন, তাহলে অবশ্যই নিয়মিত এই পুজো এবং শিবের পুজো এইভাবে করতে পারেন। যদি শিব পুজো করতে চান তাহলে অবশ্যই এই নিয়ম গুলো পালন না করলে আপনার জীবনে কিন্তু বিপদ ঘনিয়ে আসতে পারে, আমরা অনেক সময় পুজো করে থাকি, কিন্তু ঠিকঠাক নিয়ম মেনে পুজো করি না। যার ফলে আমরা কিন্তু এর ফলাফল সঠিকভাবে পাইনা। তাই যদি সঠিক ফলাফল পেতে চান তাহলে অবশ্যই বাড়িতে শিবের পুজো নিয়ম করে করুন। নিয়ম মেনে শিব পুজো করতে পারলে, আপনি আর্থিক সমস্যার, শারীরিক সমস্যা, মানসিক সমস্যা সমস্ত কিছুর সমাধান পেয়ে যাবেন নিমেষের মধ্যে।

বাড়িতে একটার বেশি দুটি শিবলিঙ্গ প্রতিস্থাপন করা একেবারেই উচিত নয়। শাস্ত্রমতে, যদি একই সঙ্গে দুটি শিবলিঙ্গ পূজা করেন তাহলে নাকি শিবের পুজো বাধা সৃষ্টি করা হয় তাই একসঙ্গে দুটি শিবলিঙ্গ নয়, একটি শিবলিঙ্গ পূজা করুন। বাড়িতে কখনোই সাদা শিবলিঙ্গ পূজা করবেন না, কারণ সাদা শিবলিঙ্গ মহিলাদের স্পর্শ করতে নেই, এমনটাই শাস্ত্রে বলা আছে। শিব পুজো করার সময় সর্বদা দক্ষিণ দিকে মুখ করে বসতে হয়।

ধ্যানমগ্ন শিবের মূর্তি পূজা করা উচিত, আপনি যদি গৃহে ধ্যানমগ্ন শিবের ছবি বা মূর্তি পুজো করেন, তাহলে পরিবারের সদস্যদের সঙ্গে আপনার সম্পর্ক অনেক বেশি ভালো থাকবে। পরিবারের সদস্যের মধ্যে যদি কলহ-বিবাদ, ঝামেলা লেগে থাকে, তাহলে অবশ্যই এই নিয়মগুলি আপনাকে মেনে চলতে হবে। তাহলেই আপনি ভোলানাথ, শিবশম্ভুর কৃপা দৃষ্টি লাভ করবেন।

উপরের বলা নিয়ম গুলিকে অনেকেই কুসংস্কার বলে মনে করেন। যারা কুসংস্কার ভাবেন তাদের জন্য এই লেখাটি নয়, যারা মন থেকে বিশ্বাস করেন মন থেকে ভাবেন যে আমাদের সর্বশক্তিমান মহাদেব রয়েছেন আমাদের পাশে, তাদের জন্য এই লেখাটি। Hoophaap এর পক্ষ থেকে কোন রকম কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছে না, তাই কুসংস্কার না ভেবে যদি মন থেকে বিশ্বাস করেন, তবে এই নিয়মগুলো মেনে চলুন।