Hoop Life

Ganesh Puja: আজ বছরের শেষ বুধবার, অর্থনৈতিক সংকট মেটাতে গণপতির সামনে রাখুন এই ফুল

বছর শেষ হতে মাত্র আর কয়েকটা দিন বাকি। তাই পরবর্তী বছর যাতে সুন্দর করে শুরু হয়, বা সারা বছর যাতে ভালো করে কাটাতে পারেন, তাই এ বছরের শেষ বুধবার একটা ছোট্ট ঘরোয়া টোটকা করতে পারেন, এতে আপনার পরের বছর সুখ সমৃদ্ধিতে ভরে যাবে। গনেশকে সিদ্ধিদাতা হিসাবে পুজো করার প্রচলন হয়ে আসছে, সেই প্রাচীনকাল থেকে যেখানেই অর্থনৈতিক সমৃদ্ধির ব্যাপার থাকে সেখানেই লক্ষ্মী গণেশ পূজিত হন।

গণেশের সামনে যদি এই ফুল দিয়ে পূজা করতে পারেন, তাহলে আপনার জীবনের সমস্ত অর্থনৈতিক সংকট নিমেষের মধ্যে দূর হয়ে যাবে। অনেক সময় অর্থনৈতিক সংকট এতটাই বেড়ে যায় এর জন্য সংসারের কলহ, মানসিক অবসাদ এবং অনেক শারীরিক সমস্যা দেখা যায়, তাই যদি মাত্র একটি ফুল দিয়ে বছরের আজকে এই শেষ বুধবার শুদ্ধ কাপড়ে শুদ্ধ মনে গণেশের প্রণাম মন্ত্র উচ্চারণ করতে করতে পুজো করতে পারেন। তাহলে দেখবেন আপনার নতুন বছর খুব ভালো কাটবে।

এই একটি মাত্র ফুল হলো লাল জবা। অনেকেই হয়তো ভাববেন জবা ফুল তো মা কালীর সামনে দেয়, কিন্তু আজ বছরের শেষ বুধবার যদি গণেশের সামনে লাল জবা ফুল দিতে পারেন তাহলে আপনার বছর ভীষণ ভালো কাটবে। ‘ওম গনেশায় নম’ এই মন্ত্র আপনাকে পাঠ করে জবা ফুল দিয়ে পুজো দিতে হবে। বর্তমানে অনেক রকমের জবা পাওয়া যায়। কিন্তু বছরের আজ শেষ দিনে আপনাকে লাল জবা দিয়েই পুজো দিতে হবে। Hoophaap কোনরকম কুসংস্কারকে প্রশ্রয় দেয় না। তাই যা করবেন নিজে ভাবনা-চিন্তা করে অবশ্যই করবেন।

whatsapp logo