whatsapp channel

Lifestyle: ক্ষতি করতে পারবেনা কোনো শত্রু, বসতভিটের পাশে লাগিয়ে রাখুন এই গাছগুলি

আপনার কি চারিদিকে শত্রুতে ভরে গেছে বসতভিটে, অনবরত তারা আপনার ক্ষতি করার চেষ্টা করছে? দ্বন্দ্ব লেগেই রয়েছে আশেপাশে অর্থাৎ প্রতিবেশীদের মধ্যে? যদি সুযোগ হয় তাহলে আজই বাড়িতে লাগাতে পারেন এই…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আপনার কি চারিদিকে শত্রুতে ভরে গেছে বসতভিটে, অনবরত তারা আপনার ক্ষতি করার চেষ্টা করছে? দ্বন্দ্ব লেগেই রয়েছে আশেপাশে অর্থাৎ প্রতিবেশীদের মধ্যে? যদি সুযোগ হয় তাহলে আজই বাড়িতে লাগাতে পারেন এই গাছগুলো। আর বাড়ি থেকে কেটে ফেলতে পারেন এই গাছ। তাহলে জেনে নিন কোন গাছ লাগাবেন আর কোন গাছ কেটে ফেলবেন।

Advertisements

বাড়ির আশেপাশে অবশ্যই তুলসী গাছ লাগান বাড়ির সামনেই তুলসী মঞ্চ করে তুলসী গাছ লাগাতে পারেন। তাছাড়া বাড়িতে জমির ব্যবস্থা করে যে জমিতে সহজে কোনরকম এঁটোকাটা ফেলা হয় না, সেই সমস্ত জায়গায় ভালো করে পরিষ্কার করে তুলসী গাছ লাগাতে পারেন। তুলসী গাছ আপনার বাড়ির জন্য অত্যন্ত শুভ। তবে খেয়াল রাখবেন বাড়ির পূর্ব দিকে যেন কোনোভাবেই অশ্বত্থ গাছ, পশ্চিমদিকে বটগাছ, উত্তর দিকের ডুমুর গাছ না থাকে। এগুলো কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী যথেষ্ট ক্ষতিকারক।

Advertisements

এর ভেতরে আপনি বেল, সুপারি, নারকেল, কাঁঠাল, ডালিম, কমলা, লেবু, আমলকী, দেবদারু গাছ লাগাতে পারেন। এছাড়াও বাড়ির আশেপাশে ঔষধি গাছ রাখতে পারেন। ঔষধি গাছ আপনার শরীর স্বাস্থ্য ভালো রাখতেও সাহায্য করবে। তবে তুলসী পাতা এবং পুদিনা পাতা যদি ছোট জায়গা করে অনেক চাষ করতে পারেন। তাহলে আপনার ঘরে মশার উপদ্রব থেকেও আপনি বাঁচতে পারবেন। আর কথায় আছে, তুলসী মাকে পুজো করতাম আনে তেত্রিশ কোটি দেবতা কে আপনি একসঙ্গে পুজো করতে পারছেন। তাই বাস্তু অনুযায়ী আপনার ঘরে তুলসী থাকার সত্যিই ভীষণ উপকারী।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media