Hoop Life

Skin Care Tips: ত্বকে জমে থাকা ময়লা দূর করার সহজ ৩টি টিপস

ত্বকের ওপর জমে থাকা ময়লা আমাদের ত্বক খারাপ দেখতে লাগার আরেকটি অন্যতম কারণ। ত্বকের ওপরে জমে থাকা ময়লা যদি একেবারে দূর করতে চান, তাহলে এ কতগুলো নিয়ম মেনে চলতে পারেন। এই নিয়ম গুলি আপনার ত্বক একেবারে ঝকঝকে ফর্সা করে তুলবে। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই সহজ টিপস।

১) আপনি ব্যবহার করেন এমন যে কোন ব্র্যান্ডের একটি শ্যাম্পুর পাতা নিতে হবে। এরপর পাতা থেকে শ্যাম্পু বার করে নিয়ে তার মধ্যে এক চামচ চালের গুঁড়া সামান্য গরম জল ভালো করে মিশিয়ে নিয়ে পুরো মিশ্রণটি যেখানে যেখানে মনে হচ্ছে ত্বকের ঔজ্জ্বল্য কমে গেছে, সেখানে ভালো করে ঘষে লাগান। অন্তত পাঁচ মিনিট ধরে হালকা হাতে ম্যাসাজ করুন। প্রয়োজনে আরো সামান্য জল দিয়ে ম্যাসাজ করুন তারপর ধুয়ে ফেলুন।

২) ব্যবহার করা চায়ের পাতা ফেলে দেবেন না। চায়ের পাতা কখনোই না কখনোই চিনি বা দুধ দিয়ে করবেন না। সে ক্ষেত্রে লিকার চায়ের পাতা চা হয়ে যাওয়ার পরে ভালো করে শুকিয়ে নিয়ে মিক্সিতে ব্লেন্ড করে গুঁড়ো করে রাখুন। এরপর এই চায়ের পাতা সঙ্গে দুই টেবিল চামচ টক দই মিশিয়ে স্নানের আগে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন তারপর আধ ঘন্টা রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।

৩) এক প্যাকেট শ্যাম্পু তার মধ্যে ১ চা চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে যেখানে মনে হচ্ছে কালো কালো দাগ হয়ে গেছে, সেখানে ভালো করে ঘষে লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

whatsapp logo