অর্থ কষ্ট দূর হবে নিমেষে, বাড়িতে লাগান এই ৩টি গাছ

HoopHaap Digital Media

বর্তমান পরিস্থিতিতে প্রত্যেককেই অর্থনৈতিক সংকটের মধ্যে ভুগছেন। বাস্তুমতে, কয়েকটি সহজ টোটকাতেই আপনার অর্থনৈতিক সঙ্কট দূর হয়ে যাবে নিমেষের মধ্যে। যতই করোনা থাবা বসায় প্রয়োজনে-অপ্রয়োজনে আমাদের বাইরে বের হতেই হচ্ছে। রাস্তাঘাটে যদি এই গাছ চোখে পড়ে তাহলে অবশ্যই ডাল ভেঙে নিয়ে আসুন কিংবা কোনো নার্সারি বা গাছের দোকান থেকে কিনে আনতে পারেন। এই তিনটি গাছ আপনার জন্য সৌভাগ্য বয়ে নিয়ে আসবে। কথায় বলে, আপনার গৃহে যদি সবুজ গাছ থাকে তাহলে মা লক্ষ্মী আস্তে কোন অসুবিধা হয়না। বর্তমান পরিস্থিতিতে শুধুমাত্র বাস্তুবিদরাই নয়, পরিবেশবিদরাও বলছেন, ঘরের মধ্যে, ঘরের চারপাশে ফাঁকা জায়গায় গাছ লাগান। যা আপনার শরীর স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।

জেনে নিন ৩ টি গাছ কি কি

১) অ্যালোভেরা গাছ -»
অ্যালোভেরা গাছের মধ্যে শুধু যে ওষধিগুণ আছে তা নয়, অ্যালোভেরা গাছ আপনার ভাগ্য নির্ধারণ করতে পারে। ছাদে, উঠানে, ফাঁকা জায়গায় একটি টবের মধ্যে অ্যালোভেরা গাছ রাখুন। একটি টবে না, ঘর সাজানোর জন্য অনেকগুলি টবেতেই রাখতে পারেন। এই গাছ লাগানোর জন্য কোন নির্দিষ্ট দিক বিশেষজ্ঞরা বলেননি। আপনার যেখানে মনে হয় সেখানেই রাখতে পারেন। এই গাছ আপনার জন্য সৌভাগ্য বয়ে নিয়ে আসবে। যারা বহুদিন ধরে অর্থকষ্টে ভুগছেন তারা একবার বাড়িতে এই গাছটি লাগিয়ে দেখুন।

২) মানিপ্লান্ট -»
মানিপ্লান্ট শুধুমাত্র ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে তাই নয়। মানিপ্লান্টের সবুজ পাতা আপনার জন্য সৌভাগ্য বয়ে নিয়ে আসতে পারে। তবে মানিপ্লান্ট গাছের ক্ষেত্রে সঠিক দিকে রাখাটা ভীষন জরুরী। আপনার বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে একটি নীল কাঁচের বোতলের মধ্যে যদি মানিপ্লান্ট গাছ রাখতে পারেন তাহলে আপনার জন্য এটি অত্যন্ত শুভ। দক্ষিণ পূর্ব দিক হলো গণপতির দিক। এই দিকে যদি আপনি মানিপ্লান্ট রাখেন, তাহলে সিদ্ধিদাতা গণেশ প্রসন্ন লাভ করেন। আপনি অর্থনৈতিক সংকট থেকে অনেকটাই দূরে থাকতে পারবেন।

৩)অপরাজিতা -»
নীল অপরাজিতা আপনার বাড়ির জন্য কতটা শুভ তা আপনি এই গাছ না লাগালে বুঝতে পারবেন না। প্রতি মঙ্গল ও শনিবার যদি ঈশ্বরের পায় নীল অপরাজিতা অর্পণ করেন অথবা এই অপরাজিতা ফুলের গাছের মূল যদি আপনার সঙ্গে রাখতে পারেন কিংবা একটি নীল অপরাজিতা যদি আপনার মানিব্যাগে যত্ন করে রাখতে পারেন, তাহলে কোনদিন অর্থ কষ্ট হবে না। বৃহস্পতিবার তারা মায়ের পায়ের কাছে যদি নীল অপরাজিতা দান করেন এটিও আপনার অর্থকষ্ট থেকে আপনাকে দূরে রাখবে।

About Author

Leave a Comment