Hoop PlusTollywood

Madhumita Sarcar: মধুমিতার ছবি নিয়ে কি বললেন দেব!

বসন্ত পঞ্চমী মানে বাঙালির সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইন্স ডে। আর এই মেজাজে ফুরফুরে মেজাজের ছবি এসে গেছে প্রেক্ষাগৃহে। ছবির নাম ‘দিলখুশ’। প্রেম, বিরহ, হাসি-মজায় মাখানো একটি ছবি। একাকী ও নিঃসঙ্গ সময়ে একজন সঙ্গীর প্রয়োজন কিরকম হয়, সেই বিষয়টি মূলত দেখানো হয়েছে এই ছবিতে। জমজমাট চিত্রনাট্যে ভরপুর গল্পে মাখোমাখো একটি ছবি ‘দিলখুশ’। পরিচালক রাহুল মুখোপাধ্যায় সবদিকটিকে একদম জমিয়ে লিখেছেন এবং পরিবেশন করেছেন এই ছবির মধ্যে।

মূলত একটি ডেটিং অ্যাপকে ঘিরেই তৈরি ছবির মূল গল্প। যে অ্যাপের নাম ‘দিলখুশ’। আর এই অ্যাপের মাধ্যমে আটজন নিঃসঙ্গ মানুষ এসেছে আরো কাছাকাছি। বয়সের তারতম্য থাকলেও এই অ্যাপ সকলকেই কাছাকাছি এনে দিয়েছে ভীষণভাবে। ছবিতে রয়েছেন পরান বন্দ্যোপাধ্যায়, অনসূয়া মজুমদার, অপরাজিতা আঢ্য, খরাজ মুখোপাধ্যায়, মধুমিতা সরকার সোহম মজুমদার, উজান চট্টোপাধ্যায়, ঐশ্বর্য সেন সহ অনেকেই। ছবির গল্পের সূত্রধর হিসেবে অনির্বাণ ভট্টাচার্যের নেপথ্য কন্ঠ যেন কাহিনির বাঁধন আরো দৃঢ়তার সঙ্গে ধরে রেখেছে।

আর এই বাংলা ছবিকে নিয়ে এবার মুখ খুললেন অগিনেতা দেব। ছবিটি দেখেই তিনি তার মনের কথা বলেন। একটি সাক্ষাৎকারে অভিনেতা জানান যে ছবির ট্রেলার দেখেই তার মনে হয়েছিল একটি মিষ্টি ও নরম গল্প নিয়েই তৈরি হয়েছে ছবিটি। এছাড়াও অভিনেতা জানান যে ছবিতে অভিনয় করা প্রতিটি শিল্পীই তার কাছের মানুষ। পাশাপাশি ছবির গল্প, চিত্রনাট্য ও পরিবেশন নিয়েও প্রশংসা করেন অভিনেতা।

প্রসঙ্গত, এই ছবিতে অনেক সংখ্যায় চরিত্র থাকার কারণে সেগুলিকে একই বন্ধনে আবদ্ধ করা বেশ কঠিন কাজ। তবে পরিচালক রাহুল মুখোপাধ্যায় কাজটি সুচারুভাবেই করেছেন। তার আগের ছবি ‘কিশমিশ’ বেশ মন জয় করেছিল বাঙালি দর্শকদের। এখন এটাই দেখার যে নতুন এই ছবি বাঙালি দর্শকদের ‘দিলখুশ’ করতে পারে কিনা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা