Jisshu Sengupta: রশ্মিকা মন্দানার সঙ্গে একই ছবিতে বাংলার যিশু সেনগুপ্ত

শুরুটা সেই চৈতন্য মহাপ্রভু দিয়ে। তারপর, বাংলা ইন্ডাস্ট্রি তাকে নায়কের ভাই, নায়িকার দেওর করেই রেখেছে। পরবর্তীতে, ঋতুপর্ণ সেনগুপ্ত যখন চিত্রাঙ্গদা কে মেলে ধরলেন পর্দায়, বাংলার যিশুর প্রতিভা যেন প্রাণ পায়। এরপরেও যিশু সে অর্থে ব্যবহৃত হয়নি বাংলার পর্দায়। কিন্তু, বিগত কিছু বছর ধরে এই অভিনেতার কেরিয়ার চরম উচ্চ পর্যায়ে। টলিউড থেকে বলিউড প্রায় সকলেই যিশু সেনগুপ্তকে এক নামে চেনে।

পিকু, বরফি, মর্দানি সিনেমায় যখন ছোট ছোট চরিত্রে অভিনয় করছেন তখন বাংলার দর্শকদেরও টনক নড়েছে। যীশুর প্রতিভা ধীরে ধীরে হিন্দি সিনেমা, দক্ষিণী সিনেমা পর্যন্ত গিয়ে পৌঁছেছে। সূত্রের খবর, এবার যিশু পা রাখছেন তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে। যেই যিশুর পুষ্পা সিনেমায় অভিনয় করার কথা ছিল, সেই যিশু এবার কাজ করতে চলেছেন রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) র সঙ্গে।

তেলেগু ইন্ডাস্ট্রির বিগ বাজেট ছবি ‘সীতা রমম’ (Sita Ramam)-এ থাকছেন বাংলার যিশু। এই ছবির পরিচালক হানু রাঘাবাপুড়ি। আগামী ৫ ই আগস্ট মুক্তি পেতে চলেছে এই সিনেমা, তবে যিশু কোন চরিত্রে অভিনয় করছেন সেই ব্যাপারটি জানা সম্ভব হয়নি।

 

View this post on Instagram

 

A post shared by Jisshu U Sengupta (@senguptajisshu)

শুধু তেলেগু নয়, যিশুর হাতে এখন লম্বা কাজের লিস্ট। সম্প্রতি হিন্দি ওয়েব সিরিজে দেখা যাবে অভিনেতাকে।তার বিপরীতে থাকবেন করিশ্মা কাপুর (Karishma Kapoor) ও হেলেন (Helen). যিশুকে শেষ বাংলা ছবি ‘বাবা বেবি ও’ তে দেখা যায়। ছবিটি প্রশংসিত হয়। এবং সম্প্রতি তাকে দক্ষিণী সিনেমা ‘আচার্য্য’ তে অভিনয় করতে দেখা যায়। তবে, তেলেগু সিনেমার পাশাপাশি ফের বাংলায় ফিরবেন। সূত্রের খবর, প্রয়াত পরিচালক মৃণাল সেনের তৈরি ‘খারিজ’ সিনেমাকে কেন্দ্র করে তৈরি হবে নতুন গল্প। এমনকি, এও শোনা গিয়েছে যে যিশু ও তার স্ত্রীর প্রযোজনায় শুরু হতে চলেছে বাংলা ধারাবাহিক তোমায় আমায় মিলে ২. যদিও এটির কোনো সত্যতা বিচার করা হয়নি।