Hoop PlusRegional

Rubel Ahmed: আচমকাই ম্যাসিভ হার্ট অ্যাটাক, নতুন ছবির মুক্তির আগেই প্রয়াত অভিনেতা রুবেল

বিনোদন জগতে শোকের ছায়া। প্রয়াত অভিনেতা রুবেল আহমেদ (Rubel Ahmed)। বুধবার আচমকাই তাঁর প্রাণ কেড়ে নিল হৃদরোগ। নতুন ছবির প্রিমিয়ারে যেতে গিয়েই হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন তিনি। পড়ে গিয়ে জ্ঞান হারান। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও কোনো লাভ হয়নি। চিকিৎসকরা মৃত্যু বলে ঘোষণা করেন বাংলাদেশি অভিনেতাকে। সবটাই এমন আচমকা ঘটে গিয়েছে যে শোকস্তব্ধ হয়ে রয়েছে সমগ্র বিনোদন জগৎ। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।

আহমেদ রাজিব রুবেল, বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা। আগামী ৯ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে তাঁর নতুন ছবি ‘পেয়ারার সুবাস’। বুধবার বিকেলে এই ছবিরই প্রিমিয়ারে থাকার কথা ছিল তাঁর। ঢাকার বসুন্ধরা সিটি শপিংমলে পৌঁছেও গিয়েছিলেন তিনি। কিন্তু তার পরমুহুর্তেই তাঁর জন্য কী অপেক্ষা করছিল তা ভাবতেও পারেননি অভিনেতা। শপিং মলের পার্কিং লটে গাড়ি থেকে নামার সময়ই হঠাৎ পড়ে গিয়ে জ্ঞান হারান। হাসপাতালে নিয়ে গেলে জবাব দিয়ে দেন চিকিৎসকরা। প্রাথমিকভাবে মৃত্যুর কারণ হিসেবে ম্যাসিভ হার্ট অ্যাটাকই মনে করা হচ্ছে।

নুরুল আলম আতিক পরিচালিত পেয়ারার সুবাস ছবিটি দীর্ঘ আট বছর পর মুক্তি পাচ্ছে। ছবিতে রুবেলের সঙ্গে দেখা গিয়েছে অভিনেত্রী জয়া আহসানকে। সহ অভিনেতার মৃত্যুর খবরে তিনি হতভম্ব, শোকাহত। তিনি বলেন, রুবেল ভাই নেই এটা তিনি এখনো বিশ্বাস করতে পারছেন না। তবে অভিনেত্রী বলেন, রুবেল আহমেদ থাকলে তিনি নিশ্চয়ই চাইতেন না যে শো টা বাতিল হোক। শিল্পী তাঁর শিল্পকর্মের মধ্যে দিয়েই বেঁচে থাকেন।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ এর হাত ধরে রুবেল আহমেদের অভিনয়ে প্রবেশ। হুমায়ুন আহমেদের ‘পোকা’ তাঁকে বিপুল জনপ্রিয়তা এনে দিয়েছিল। খ্যাতি পেয়েছিলেন ‘শ্যামল ছায়া’ ছবির জন্য। ‘আখেরী হামলা’ ছবির হাত ধরে বড়পর্দায় পা রাখেন তিনি। একাধারে যেমন অভিনয় করেছেন চন্দ্রকথা, ব্যাচেলর, গেরিলা-র মতো ছবিতে, তেমনি উপহার দিয়েছেন অতিথি, নীল তোয়ালে, বিশেষ ঘোষণা, প্রতিদান এর মতো নাটকও। এপার বাংলায় ২০১৪ সালে পরিচালক সঞ্জয় নাগের ‘পারাপার’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। অভিনেতার অকালমৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাংলাদেশের বিনোদন জগতে।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই