whatsapp channel

Anjana Bhowmick: থামল জীবনের পথচলা, দীর্ঘ রোগভোগের পর প্রয়াত অঞ্জনা ভৌমিক

প্রয়াত হলেন অভিনেত্রী অঞ্জনা ভৌমিক (Anjana Bhowmick)। জানা যাচ্ছে, বেশ অনেকদিন ধরেই নাকি অসুস্থ ছিলেন তিনি। শুক্রবার রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে…

Nirajana Nag

Nirajana Nag

প্রয়াত হলেন অভিনেত্রী অঞ্জনা ভৌমিক (Anjana Bhowmick)। জানা যাচ্ছে, বেশ অনেকদিন ধরেই নাকি অসুস্থ ছিলেন তিনি। শুক্রবার রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। শনিবার সকাল দশটা নাগাদ হাসপাতালেই শেষ নিংশ্বাস ত্যাগ করেন অভিনেত্রী। তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর।

জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই ক্যানসারে ভুগছিলেন অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। শুক্রবার হঠাৎ করেই অবস্থার অবনতি হয় তাঁর। দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। কিন্তু শেষরক্ষা করা গেল না। চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে পরলোকে পাড়ি দিলেন বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক।

Anjana Bhowmick: থামল জীবনের পথচলা, দীর্ঘ রোগভোগের পর প্রয়াত অঞ্জনা ভৌমিক

বাংলা সিনেমা জগতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন অঞ্জনা ভৌমিক। ছয় থেকে আটের দশক পর্যন্ত বাংলা ছবিতে রাজত্ব করেছিলেন তিনি। মহানায়ক উত্তম কুমারের সঙ্গে জুটি বেঁধে বেশ কিছু ছবিতে অভিনয় করেছিলেন অঞ্জনা। চৌরঙ্গী, থানা থেকে আসছি, নায়িকা সংবাদ এর মতো ছবিতে অভিনয় করে দর্শকদের মন্ত্রমুগ্ধ করেছেন তিনি।

তবে খুব বেশি ছবিতে তাঁর অভিনয় দেখার সুযোগ হয়নি দর্শকদের। হঠাৎ করেই নিজেকে সিনেমা থেকে দূরে সরিয়ে নিয়ে গিয়েছিলেন অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। নিজের মতো করেই গুছিয়ে নিয়েছিলেন ব্যক্তিগত জীবন। মায়ের পথ ধরে অভিনয় জগতে পা রেখেছেন তাঁর দুই মেয়ে নীলাঞ্জনা ভৌমিক এবং চন্দনা ভৌমিক। যদিও আবার মায়ের দেখাদেখি দুজনেই এখন সরে গিয়েছেন অভিনয় জগৎ থেকে। অনেকেই জানেন না, অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের আরো একটি পরিচয় রয়েছে। তাঁর জামাইও টলিউডের একজন খ্যাতনামা ব্যক্তিত্ব। তিনি হলেন অভিনেতা যিশু সেনগুপ্ত। অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের মেয়ে নীলাঞ্জনা ভৌমিককে বিয়ে করেছেন তিনি।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই