whatsapp channel

Debleena Dutt: অভাবের তাড়নায় উত্তম কুমারের ছবির শিশুশিল্পী আজ সবজি বিক্রেতা, অনুপ্রেরণা নিলেন দেবলীনা

উত্তম কুমার, সাবিত্রী চট্টোপাধ্যায়ের সঙ্গে একটা সময় অভিনয় করেছিলেন, শিশু শিল্পী হিসেবে বেশ কিছু কাজ করেন, এখন তিনি বৃদ্ধ। হাতে কাজ নেই। মূলত তিনি সবজি বিক্রি করেন বর্তমানে। সেই শিল্পীর…

Avatar

Advertisements
Advertisements

উত্তম কুমার, সাবিত্রী চট্টোপাধ্যায়ের সঙ্গে একটা সময় অভিনয় করেছিলেন, শিশু শিল্পী হিসেবে বেশ কিছু কাজ করেন, এখন তিনি বৃদ্ধ। হাতে কাজ নেই। মূলত তিনি সবজি বিক্রি করেন বর্তমানে। সেই শিল্পীর থেকে প্রেরণা নিলেন অভিনেত্রী দেবলীনা দত্ত। তার হয়ে দু চার কথা লিখলেন সোশ্যাল মিডিয়া পেজে। চলুন দেখি কি লিখলেন অভিনেত্রী ওই শিল্পীর উদ্দেশ্যে।

Advertisements

“আজ শুটিংয়ে বেরনোর আগে এই ভদ্রলোক (অভিনেতা এবং সঙ্গীত পরিচালক) এসেছিলেন আমার সঙ্গে দেখা করতে। শিশু শিল্পী হিসেবে বহু বছর কাজ করেছেন। উত্তম কুমার, সাবিত্রী চট্টোপাধ্যায়… সবার প্রিয় পাত্র ছিলেন একসময়। আমার বন্ধু লেখক পদ্মনাভ দাশগুপ্ত ওঁর কাজের বহু চেষ্টা করার পর বাধ্য হয়ে বেশ খানিকটা ফান্ড জোগাড় করে দিয়েছেন ওঁকে শেষমেশ। উনি গর্বের সঙ্গে জানালেন, দুটো হাত থাকতে চিন্তা কীসের। উনি এখন থেকে সবজি বিক্রেতা হয়ে উঠবেন। মুহূর্তে কত কী যে শিখে ফেললাম ওঁর কাছ থেকে বোঝানো কঠিন। ওঁর একটি কথায় আজ যেভাবে সমৃদ্ধ হলাম তাতে আজ থেকে ওঁকে শিল্পী হিসেবে আমার গুরু মানলাম, কুর্নিশ দাদা আপনাকে।

Advertisements

না, না… দাদা কোনও পরিচালক, প্রযোজক, অভিনেতা কোনওটাই নন। বিখ্যাত নন। তাও বলছি, আপনার কাছ থেকে পাওয়া এই শিক্ষা আমার অর্থ উপার্জনের ক্ষেত্রে পাথেয় হয়ে থাকবে। তবে ব্যক্তিগত জীবনের ক্ষেত্রে নয়। ওই ব্যাপারে আমি নিজেই সিদ্ধান্ত নিয়ে থাকি। লিখেছিল যখন জানিয়ে রাখা ভাল ১১ অগস্ট ‘ভটভটি’ রিলিজ় করছে। ওতে আমিও অভিনয় করেছি।”

Advertisements

Advertisements

প্রসঙ্গত, তথাগত-দেবলীনা’র ছবি ভটভটি মুক্তি পেতে চলেছে। এই বাংলা ছবিতে অভিনয়ে আছেন ওয়েব সিরিজের শ্রীকান্ত ওরফে ঋষভ বসু, বিবৃতি চট্টোপাধ্যায়, দেবলীনা দত্ত, তথাগত মুখোপাধ্যায়, মমতা শঙ্কর, দীপঙ্কর দে, অনির্বাণ চক্রবর্তী এবং প্রয়াত অভিনেতা মনু মুখোপাধ্যায়। আগামী ১১ ই আগস্ট মুক্তি পাচ্ছে তথাগত মুখোপাধ্যায়ের ভটভটি।

whatsapp logo
Advertisements