whatsapp channel

Kanchana Moitra: হাতে স্যালাইন নাকে ব্যান্ডেজ, হঠাৎ কি হল ‘জগদ্ধাত্রী’-র সৎ মায়ের!

বাংলা টেলিভিশনের দুনিয়ায় কাঞ্চনা মৈত্র (Kanchana Moitra) একটি অতি পরিচিত নাম। দীর্ঘদিন ধরেই ছোট পর্দায় অভিনয়ের সঙ্গে যুক্ত রয়েছেন অভিনেত্রী। করেছেন একাধিক ধারাবাহিক। প্রতিটি ধারাবাহিকেও নেগেটিভ চরিত্রে কিংবা খলনায়িকার চরিত্রে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বাংলা টেলিভিশনের দুনিয়ায় কাঞ্চনা মৈত্র (Kanchana Moitra) একটি অতি পরিচিত নাম। দীর্ঘদিন ধরেই ছোট পর্দায় অভিনয়ের সঙ্গে যুক্ত রয়েছেন অভিনেত্রী। করেছেন একাধিক ধারাবাহিক। প্রতিটি ধারাবাহিকেও নেগেটিভ চরিত্রে কিংবা খলনায়িকার চরিত্রে দেখা গেছে তাকে। টিভি পর্দায় কখনো তাকে জনপ্রিয় ধারাবাহিক ‘যমুনা ঢাকি’র ‘রাগিনি’ অর্থাৎ যমুনার পিসি-শাশুড়ি রূপে দেখা গেছে তাকে। কখনো আবার অভিনেত্রীকে দেখা গেবহে ‘সাঁঝের বাতি’ ধারাবাহিকের ‘ঝুম্পা’ অর্থাৎ চারুর সৎ মায়ের চরিত্রে। বর্তমানে ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিকেও সৎ মায়ের চরিত্রে দেখা যাচ্ছে তাকে। আর প্রতিটি চরিত্রেই তার অভিনয় বেশ মন জয় করেছে দর্শকদের। তার প্রতিটি চরিত্র দর্শকদের মনে রাগের সঞ্চার ঘটালেও, অভিনেত্রী হিসেবে ভক্তদের কাছে ভালোবাসা পেয়েই এসেছেন কাঞ্চনা।

আর এবার এই অভিনেত্রীকে নিয়ে উদ্বেগ বাড়ল তার ভক্তদের। কারণটা খুবই স্পষ্ট। সম্প্রতি অভিনেত্রীকে দেখা গেছে যে অবস্থায়, তাতে উদ্বিগ্ন না হয়ে উপায় কি। নিজের ফেসবুক হ্যান্ডেল থেকে একটি ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। আর এই ছবিতে হাসপাতালের বিছানায় শুয়ে থাকতে দেখা গেছে তাকে। তার নাকে ব্যান্ডেজ এবং সেখানে অক্সিজেন পাইপ লাগানো রয়েছে। অভিনেত্রীর হাতে করা আছে স্যালাইনের চ্যানেল, সেখান দিয়ে সেলাইন চলছে অনবরত। পরণে হাসপাতালের পোশাক। চোখ থেকে উবে গেছে সেই দ্বীপ্ততা। আর কাঞ্চনাকে এই রূপে দেখেই চিন্তা বাড়ল তার অনুরাগীদের।

ছবির ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘সার্জারি হয়ে গেল’ এবং তিনি ডাক্তার এবং হাসপাতালকে ধন্যবার জানিয়েছেন। তবে তার এই সার্জারির কথা শুনে আরো বেশি করে চিন্তা বৃদ্ধি পেয়েছে তার অনুরাগীদের। অনেকেই তাকে জিজ্ঞেস করেছেন যে কিসের সার্জারি, কি হয়েছিল তার। তবে এসবের উত্তর সেখানে দেননি তিনি। সেখানে তিনি কাউকে কিছু না জানালেও এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, “আমার আসলে নাকে চোট ছিল। ভিতরে রক্তক্ষরণের পর সেই চোটের জেরেই হেমাটোমা হয়ে যায়। সেটারই অস্ত্রোপচার হল।” তবে শেষমেষ অভিনেত্রী নিজের অবস্থা সম্পর্কে বলতে গিয়ে বলেন, “আমি এখন ভালো আছি”।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতেই রাজনীতিকে বিদায় জানিয়েছেন অভিনেত্রী। এর আগে বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তবে আপাতত রাজনৈতিক কেরিয়ারে ইতি টেনেছেন তিনি। পদ্ম ছেড়ে অন্য শিবিরেও যোগদান করেননি তিনি, বরং নিজেকে সময় দেওয়ার স্বার্থেই রাজনীতি ত্যাগ করেছেন অভিনেত্রী। দিল্লিতে উড়ে গিয়ে একঝাঁক তারকার সঙ্গে যে গেরুয়া-কেরিয়ার শুরু হয়েছিল ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে, সেই কেরিয়ার এবার অভিনেত্রী নিজেই শেষ করেছেন ২০২৩-এর শুরুতে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা