whatsapp channel

Nusrat Jahan: এই নেশাই আদতে নুসরতের ফিট থাকার গোপন রহস্য!

নুসরত জাহান (Nusrat Jahan) বর্তমানে টলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা। তবে শুধু অভিনয় নয়, নুসরত সবদিক থেকেই যেন সিদ্ধহস্তা। সে স্বামী সন্তানকে নিয়ে ঘর সামলানোই হোক বা নিজের ফ্যাশন পরিচর্যাই হোক।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

নুসরত জাহান (Nusrat Jahan) বর্তমানে টলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা। তবে শুধু অভিনয় নয়, নুসরত সবদিক থেকেই যেন সিদ্ধহস্তা। সে স্বামী সন্তানকে নিয়ে ঘর সামলানোই হোক বা নিজের ফ্যাশন পরিচর্যাই হোক। তবে এসব ছাড়াও অভিনেত্রী নুসরত জাহানকে মানুষজন চেনেন তার ‘ফিট’ অবয়বের জন্য। ‘ফিটনেস’ যেন নুসরতের সর্বক্ষণের সঙ্গী। তাতে পরিস্থিতি যাই হোক না কেন।

Advertisements

সাধারণত মহিলাদের মাতৃত্বের পর শরীর পরিবর্তিত হয়ে যায়। শরীরে মেদ জমে, গঠন বদলে যায়, মধ্যদেশ প্রসারিত হতে থাকে। কিন্তু মাতৃত্বকালীন সময় কাটানোর পরেও যে এতটা ফিট শরীর বজায় রাখা যায়, তা নুসরতকে না দেখলে বোঝা মুশকিল। সব সমীকরণ যেন বদলে যায় অভিনেত্রীর ‘ফিটনেস’। প্রায়ই সামাজিক মাধ্যমে ফিট চেহারা নিয়ে নানা অবতারে ধরা দেন অভিনেত্রী নুসরত জাহান। কিন্তু তার এই ‘ফিটনেস’-এর রহস্য কি? এই প্রশ্ন কিন্তু বারবার উঠে এসেছে অনুরাগী মহল থেকে। আর এর উত্তর দিয়েছেন অভিনেত্রী নিজেই। অভিনেত্রী নিজে জানিয়েছেন তার এই ফিটনেসের নেপথ্যে রয়েছে একটি অতি সাধারণ পানীয়র ভূমিকা। আর সেটি হল এককাপ কফি। আজ্ঞে হ্যাঁ, নুসরতের এই শরীরচর্চা, যোগাভ্যাস, ব্যায়াম করা ও মেদহীন শরীর নিয়ে ফিট থাকার পিছনে রয়েছে এক কাপ কফির অবদান।

Advertisements

কিন্তু এই কফি কি সত্যিই কাজ করে। এই প্রসঙ্গে একটি বিদেশি ক্রীড়া সংস্থা জানিয়েছে, আন্তর্জাতিক মানের ওরে খেলোয়াড়ই শরীরচর্চার আগে গরম কফি খেয়ে থাকেন। এর একটি কারণও রয়েছে। গরম ব্ল্যাক কফি খেলে ক্যালোরি খরচ হয়। পাশাপাশি সকালে ঘুম থেকে উঠে এক কাপ কফি খেলে শরীর সতেজ হয়। এছাড়াও ব্যায়াম বা জিম করার ফলে পেশিতে ল্যাকটিক এসিড জমে যে ব্যাথার সৃষ্টি হয়, কফি খেলে তার দূর হয়। কফিতে থাকা ক্যাফিন উদ্দীপক হিসাবেও কাজ করে। যদিও মেডিক্যাল সায়েন্স এই যুক্তি মানতে নারাজ। পুষ্টিবিদদের মতে, চা বা কফিতে থাকা ক্যাফিন শরীরচর্চার আগে খেলে বিরূপ প্রভাব পড়তে পারে। তাই পুষ্টিবিদরা শরীরচর্চার আগে ফল খাওয়ার পরামর্শ দেন।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Nussrat Jahan (@nusratchirps)

Advertisements

তবে এসব বাদানুবাদে নুসরত জাহানের কিছুই যায় আসে না। কারণ, অভিনয় জীবনের সমালোচনা থেকে ব্যক্তিগত জীবনের কাটাছেঁড়া, কোনো বাদানুবাদেই তেমন একটা পাত্তা দেন না নুসরত। তিনি থাকেন নিজের মতো করেই।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা