Hoop Plus

একাধিক পুরুষের মধ্যে ভালোবাসা খুঁজে বেরিয়েছিলেন রেখা, অভিনেত্রীর বিতর্কিত প্রেমজীবন

প্রেম সম্পর্ক বলিউডের ক্ষেত্রে শুধুমাত্র স্রোতের অভিমুখে চলতে দেখা যায় নি, বরং অধিকাংশ ক্ষেত্রে প্রেম চলেছে স্রোতের বিপরীতে। সেই ষাট-সত্তরের দশক থেকেই বলি তারকারা সময়ে সময়ে বিভিন্ন তারকার প্রেমে হাবুডুবু খেয়েছেন। কখনো তা প্রকাশ্যে, কখনো বা গোপনে। সত্তরের দশকের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রেখা, যিনি আজও বহু বিতর্কের সাক্ষী হয়ে বলিউডের ইতিহাসের স্মৃতি উশকে দেন। আজ তাঁরই বিভিন্ন সময়ের কিছু প্রেম সম্পর্ক নিয়ে জানা যায়।

পরিচালক সাজিদ খানের সঙ্গে কিছুদিন ডেটিং করেছিলেন রেখা। তবে সাজিদ খান নিজেই সরে আসেন কিছুদিন পর। ‘সাওয়ান ভাদো’ ছবিতে নায়ক নবীন নিশ্চলের সঙ্গে অভিনয়ের পর তাঁর প্রতি আসক্ত হন রেখা। যদিও নবীন বিবাহিত ছিলেন।

কথিত আছে, সেন্সর্ড বোর্ডের দ্বারা প্রায় ১০ বছর ব্যানড ছবি ‘আনজানা সফর’ এ অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জির সঙ্গে একটি ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করার পর তাঁর প্রতিও প্রেমাসক্ত হয়ে পড়েছিলেন রেখা।

জিতেন্দ্রর সঙ্গে অনেক ছবি করেছিলেন রেখা। একসময় দুজনে শুরু করেছিলেন ডেটিং। কিন্তু জিতেন্দ্র তখন শোভা কাপুরের সঙ্গে বিবাহিত। সেই ডেটিংও সামাজিক সমালোচনার কারণে টিকল না শেষ পর্যন্ত।

জিতেন্দ্রর পর শত্রুঘ্ন সিনহার সঙ্গেও নাম জড়ায় রেখার। কিন্তু দুর্ভাগ্য, এই সম্পর্কও পূর্ণতা পায় নি। বলা হয়, বিনোদ মেহেরার মধ্যেই প্রথম সত্যিকারের ভালোবাসা খুঁজে পান রেখা। তবে বিনোদের মায়ের আপত্তির জন্য সম্পর্ক ভেঙে দেন বিনোদ নিজেই।

একটি সূত্রে প্রকাশিত হয়, বিনোদের সঙ্গে সম্পর্ক ভাঙ্গার পর প্রযোজক যশ কোহলী রেখাকে ভালোবেসে বিয়ে করে নেন। কিন্তু তাঁদের বিচ্ছেদ হয়ে যায়। অভিনেতা কিরণ কুমারের সঙ্গেও বেশ কিছুদিন সম্পর্কে থাকেন রেখা। তবে নিজেই শেষ করে দেন সম্পর্ক।

সবচেয়ে বেশি আলোচিত হয় রেখার সঙ্গে অমিতাভ বচ্চনের সম্পর্ক নিয়ে। ‘দো আনজনে’ ছবির শুটিংয়ের সময় একে অপরের ঘনিষ্ঠ হন। এখনো মনে করা হয় দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল অত্যন্ত গভীর ভাবে।

এরপর ১৯৯০ সালে অবশেষে রেখা বিয়ে করে নেন দিল্লির বিখ্যাত শিল্পপতি মুকেশ আগরওয়ালকে। তবে এক বছরের মধ্যে আত্মহত্যা করে নেন মুকেশ।

বলা হয়, রেখা নাকি শেষে খিলাড়ি অক্ষয় কুমারের প্রেমেও পড়েন। সেই সময় অক্ষয় রবীনা ট্যান্ডনের সঙ্গে সম্পর্কে ছিলেন। রবীনাই রেখার সঙ্গে অক্ষয়ের ঘনিষ্ঠতা পছন্দ করতেন না। যদিও রেখার এই প্রেমের বিষয়টি প্রকাশিত নয়।

নারীর জীবনে শারীরিক ও মানসিক অতৃপ্তি তাঁকে একাধিক সম্পর্কের দিকে নিয়ে যেতেও পারে। অভিনেত্রী রেখা পর্দার পিছনে বহু মানুষকে আনন্দ দিয়েও ব্যক্তিগত জীবনে বারে বারে একটু ভালোবাসা পাওয়ার জন্য ফিরেছেন আকুল হয়ে। সেলিব্রিটি বা অভিনেত্রীর আগে রক্ত মাংসেরই এক প্রেমাতুর মানুষ হলেন রেখা।

Related Articles