whatsapp channel
BollywoodHoop Plus

রূপমের অসমাপ্ত গানের নায়ক সুশান্ত সিং রাজপুত!

কিছুক্ষণের মধ্যেই বলিউডের সম্ভাবনাময় নক্ষত্রপতনের এক বছর পূর্ণ হয়ে যাবে। আগামী 14 ই জুন অভিনেতা সুশান্ত সিং রাজপুত (sushant singh Rajput)-এর প্রথম মৃত্যুবার্ষিকী। এই দিনটি বড্ড অভিশপ্ত সুশান্ত-অনুরাগীদের কাছে ও শিল্পীদের কাছে। এবার সুশান্তের অসমাপ্ত জীবন নিয়ে গান বাঁধলেন রূপম ইসলাম (Rupam Islam)।

‘রূপম অ্যান্ড ফসিলস’-এর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হল সুশান্তকে নিয়ে তৈরী গান ‘না বলা গল্পেরা’। এই গানটি সুশান্তকে নিয়ে তৈরী হওয়ার থেকেও বেশি সুশান্তের জন্য তৈরী হওয়া। গানটি লিখেছেন রূপম। রূপম জানিয়েছেন, 1999 সালে লেখা গানটি প্রথমে একটি ফিল্ম বিষয়ক অনুষ্ঠানের টাইটেল সং হিসাবে রেকর্ড করা হয়েছিল। এটি ছিল ফসিলস-এর প্রথম রেকর্ডিং। সেই সময় রূপম আরেকটি গান লিখেছিলেন যাতে সুরও তিনিই দিয়েছিলেন। সেটি একটি চ্যানেলের থিম সং হিসাবে রেকর্ড করা হয়েছিল। কিন্তু সেদিন ফিল্ম বিষয়ক গানটি শুনে রূপমের মনে হয়েছিল গানটি যেন শেষ হয়নি।

রূপম সেদিন থেকেই যেন কারও গল্প বলতে শুরু করেছিলেন যাকে তিনি নিজেও চিনতেন না অথচ বাস্তবে সেই চরিত্র রয়েছে। কিন্তু রূপম তাকে চিনতেন না। এই কারণে সেই চরিত্রের কাহিনীর শেষটাও জানতেন না রূপম। 2020 সালের অভিশপ্ত 14 ই জুন সেই চরিত্রের উপর থেকে পর্দা সরে গিয়েছিল। রূপম জানতে পারলেন, অসমাপ্তি কখনও সমাপ্তি ঘোষণা করে। ফলে তাঁর গানটাও নিজে থেকেই শেষ হল।

তবে এই গানটি শেষ করতে চাননি রূপম। রূপম জানিয়েছেন, কখনও কখনও শেষটা বড্ড মর্মান্তিক হয়। এই ঘটনাই প্রমাণ করে দিয়েছে একটি গানেরও জন্ম-মৃত‍্যু রয়েছে। রয়েছে একটি জার্নি। এখানেই মিলে গিয়েছে রূপমের গান ও সুশান্তের ফিল্ম। রূপমের গানের প্রথম লাইন ছিল ‘আজও না বলা গল্পেরা’, অপরদিকে সুশান্ত অভিনীত ফিল্ম ‘এম.এস.ধোনি’-এর ট‍্যাগলাইন ছিল ‘দি আনটোল্ড স্টোরি’। এভাবেই শিল্পের যাত্রাপথে গায়ক রূপমের অসমাপ্ত গানের নায়ক হয়ে গিয়েছেন সুশান্ত। শেষ হয়েও অনেক কিছুই কখনও শেষ হয় না।

whatsapp logo