Finance NewsHoop News

সিভিক ভলেন্টিয়ারদের বোনাস বৃদ্ধি করার কথা জানিয়ে দিল সরকার, বেড়ে কত হল?

আর জি কর কাণ্ডের ধৃত অভিযুক্ত সঞ্জয় রায় পেশায় সিভিক ভলেন্টিয়ার। আর এই ঘটনার পরেই তিনি বেশ চর্চায় চলে এসেছেন, রাজ্যের সিভিক ভলেন্টিয়াররাও বেশ আলোচনায় আসছেন মানুষের মুখে মুখে। ইতিমধ্যেই তাদের সমস্ত তথ্য পাঠানো হয়েছে, লালবাজারের তরফ থেকে এর মাঝেই সরকারের তরফ থেকে একটা বড় সুখবর দিয়ে দেওয়া হয়।

পশ্চিমবঙ্গ সরকার সম্প্রতি সিভিক ভলেন্টিয়ারদের এডহক বোনাস বৃদ্ধি করেছে পুজোর আগেই তাদের বাড়তি টাকা দিয়ে দেওয়া হবে। নবান্নের এমন সিদ্ধান্তে সিভিক ভলেন্টিয়ারদের আর্থিক সুরক্ষা ও সামাজিক মর্যাদা বৃদ্ধি পেয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

যার ফলে গ্রাম-গঞ্জ এবং শহরের বিভিন্ন জায়গায় সিভিক ভলেন্টিয়াররা এই হারেই বোনাস পাবেন। পুজোর আগে এমন একটা খবর পেয়ে সত্যিই তাদের মুখে চওড়া হাসি ফুটে উঠেছে, জানা যাচ্ছে, এবার থেকে ৬০০০ টাকা করে বোনাস দেওয়া হবে, আধা পুলিশ কর্মীদের, ২০২৩-২০২৪ অর্থবছরেই এটি চালু হচ্ছে।

দারুণ সুবিধা পাবেন সিভিক ভলেন্টিয়ার ও ভিলেজ পুলিশরা

এই সিদ্ধান্তের মধ্য দিয়ে সরকার সিভিক ভলেন্টিয়ার মধ্যে মনবল বাড়াতে চাইছেন, তা বুঝতেই পারা যাচ্ছে। তাদের কাজের প্রতি যাতে আরো উৎসাহ অনেকটা বেড়ে যায় সেই চেষ্টাই করানো হচ্ছে। তবে অনেকেই এই অল্প পরিমাণ বোনাস বৃদ্ধিতে মোটেই খুশি হননি, সিভিক ভলেন্টিয়ারদের স্থায়ী চাকরির সুযোগ এবং অন্যান্য সুবিধা দেওয়ারও প্রয়োজন রয়েছে বলে তারা দাবি তুলেছেন। এছাড়া তাদের কাজের পরিবেশ এবং সুরক্ষা ব্যবস্থাও অনেক বেশি উন্নত করতে হবে।

Related Articles