whatsapp channel

Ranjit Mallick: ৪০ বছর পর ফের দাপুটে পুলিশ অফিসারের ভূমিকায় রঞ্জিত মল্লিক, উচ্ছ্বসিত অনুরাগীরা

তখনও বাংলা সিনেমা সাদা কালো দিয়ে চলছে। অঞ্জন চৌধুরীর সময় তখন রমরমা। ঘরে ঘরে চলতো অঞ্জন চৌধুরীর নানান স্বাদের ছবি, যার মধ্যে একটি হল শত্রু। রঞ্জিত মল্লিক (Ranjit Mallick) ,…

Avatar

তখনও বাংলা সিনেমা সাদা কালো দিয়ে চলছে। অঞ্জন চৌধুরীর সময় তখন রমরমা। ঘরে ঘরে চলতো অঞ্জন চৌধুরীর নানান স্বাদের ছবি, যার মধ্যে একটি হল শত্রু। রঞ্জিত মল্লিক (Ranjit Mallick) , মনোজ মিত্র, শকুন্তলা বড়ুয়া, বিপ্লব চ্যাটার্জি অভিনীত শত্রু তখন হিট সিনেমা। আজও দুপুরে যদি কখনো শত্রু দেয় টিভিতে, মানুষ পুরোনো সিনেমা, দেখা সিনেমাও চেখে দেখে। কারণ, শত্রু সিনেমায় রঞ্জিত মল্লিকের দাপুটে পুলিশ অফিসারের ভূমিকা, মনোজ মিত্রের বদমাইশি, শকুন্তলার প্রেম ছিল মন ছুঁয়ে যাওয়ার মতন।

সেই দাপুটে পুলিশ অফিসার শুভঙ্কর সান্যাল ওরফে রঞ্জিত মল্লিক ফিরছেন আরও একবার বড় পর্দায়। তবে এবারে তিনি আর পুলিশ অফিসার নন, এবারে হচ্ছেন একজন আইনজীবী। একেবারে নতুন ভূমিকায়, নতুন চরিত্রে পাওয়া যাবে রঞ্জিত মল্লিককে। বিশেষত বহু দিন পর তাকে পর্দায় দেখা যাবে। একটা সময় বাংলা সিনেমার নিয়মিত অভিনেতা ছিলেন রঞ্জিত মল্লিক। প্রায় বাংলা সিনেমায় তাকে হয় দাপুটে পুলিশ অফিসার কিংবা দাপুটে দাদা বা প্রতিবাদী ভাই রূপে পাওয়া গিয়েছে। এবারেও সেই পুরোনো ইমেজে ধরা দেবেন রঞ্জিত মল্লিক।

অভিনেতার এই নতুন ছবির নাম – ‘অপরাজেয়’। শ্যাম দাগার কাহিনি, প্রযোজনায় রয়েছে মোজোটেল এন্টারটইনমেন্ট ও দিব্যা ফিল্মস। আশা করা যাচ্ছে, ছবিটি মুক্তি পাবে দূর্গা পুজোর আগেই।

রঞ্জিত মল্লিকের পরিচয় শুধু শত্রু দিয়ে নয়, মৌচাক, ওগো বধূ সুন্দরী, গুরুদক্ষিণা, সাথী, কবিতা এবং হীরক জয়ন্তীর কথা – র মত বহু হিট সিনেমা উপহার দিয়েছেন। ১৯৭১ সালে পরিচালক মৃণাল সেনের ‘ইন্টারভিউ’ ছবি দিয়ে টালিগঞ্জের ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক হয় তাঁর। এরপরেই অ্যাকশন হিরো হিসেবে শত্রু সিনেমায় পা রাখেন। সেই অ্যাকশন হিরো এবার ফিরবেন দুদে আইনজীবীর ভূমিকায়।

whatsapp logo