Finance News

Gold Price: রবিবারে বড় স্বস্তি দিচ্ছে সোনার দাম, পুজোর আগে দর কমল সোনালি ধাতুর

কেনা হোক না হোক, সোনার (Gold Price) প্রতি ঝোঁক থাকে সকলেরই। অনেকে সোনার উপর বিনিয়োগও করে থাকেন। ফলত সোনার দাম নিয়ে চর্চা হয়। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। শুক্রবার, ২রা অগাস্ট কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

রবিবার সোনার দাম

রবিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২৭৭ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,২৭,৭০০ টাকা। সোমবারেও ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৭,৭০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৬৫ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,২৬,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,৩২০ টাকা এবং ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,৩২,০০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম কমে হয়েছে ৭,২৮৭ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৭,২৮,৭০০ টাকা। এক ধাক্কায় ৩,৩০০ টাকা কমেছে দাম। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৭,৬২৫ টাকা এবং ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,২৬,৫০০ টাকা। শনিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩০৪ টাকা। রবিবারেও দামের কোনো পরিবর্তন হয়নি।

রবিবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন ছিল ৬,৬৭,০০০ টাকা। সোমবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে অপরিবর্তিত। মঙ্গলে ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ৬,৬৬০ টাকা। ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৬৬,০০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭১০ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৭১,০০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৮০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৬৮,০০০ টাকা। শুক্রবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৬৬০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৬৬,০০০ টাকা। শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬৯৫ টাকা। রবিবারেও দামে কোনো বদল হয়নি।

রবিবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৫৭ টাকা। সোমবারেও ১৮ ক‍্যারাট সোনার দাম কোনো পরিবর্তন আসেনি। মঙ্গলবার ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৪,৯০০ টকা। বুধে ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯,০০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৬৬ টাকা। এক কেজি সোনার দাম এদিন রয়েছে ৫,৪৬,৬০০ টাকা। শুক্রবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৪,৯০০ টাকা। শনিবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৫,৪৭৮ টাকা। রবিবারেও একই দাম রয়েছে ১৮ গ্রাম সোনার।

রবিবার রূপোর দাম

রবিবার ১ গ্রাম রুপোর দাম ছিল ৮৬ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম ছিল ৮৬,০০০ টাকা।

সোমবারেও রূপোর দাম রয়েছে অপরিবর্তিত।

মঙ্গলবার ১ কেজি রূপোর দাম হয়েছে ৮৭,০০০ টাকা।

বুধবার রূপোর দাম রয়েছে অপরিবর্তিত।

বৃহস্পতিবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৬,৯০০ টাকা।

শুক্রবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৬,৭০০ টাকা।

রবিবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৮,০০০ টাকা।

Related Articles