Hoop News

‘শেষ হয়েও হইলো না শেষ’, গরমের ছুটির পরেও স্কুল কলেজ অফিস ছুটির ঘোষণা সরকারের

Advertisements

চলতি বছরে লোকসভা ভোটের গণনা মিটতেই রাজ্য সরকারি কর্মীদের জন্য দারুন খবর। সকলের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকতে শুরু করেছে DA এর টাকা। আমাদের রাজ্যে সরকারি কর্মীরা ১৪ শতাংশ হারে DA পাচ্ছেন, জানুয়ারি থেকে এই দিয়ে কার্যকর হয়েছে, তার সঙ্গে আগামী জুলাই মাসে তাদের ইনক্রিমেন্ট হবে, তবে এসবের মাঝে আবারও একটা নতুন সুখবর আসতে চলেছে, সরকারি কর্মীদের জন্য।

তবে এখন আপনার মাথায় নিশ্চয়ই একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, তাহলে কি সেই সুখবর জেনে ফেলুন। আপনি যদি সরকারি কর্মী হয়ে থাকেন, আর আপনি যদি বাংলার বাসিন্দা হয়ে থাকেন, তাহলে অবশ্যই এই কথাটা আপনার জন্য ভীষণ প্রয়োজনীয় একটি কথা।

বড় পদক্ষেপ নিচ্ছে সরকার কর্তৃপক্ষ

বেশ কয়েকদিন স্কুল ছুটির পরে আজ সোমবার অর্থাৎ ১০ই জুন বিদ্যালয়গুলি খুলেছে। অতিরিক্ত গরমেও নতুন করে ছুটি ঘোষণা করেনি স্কুল কর্তৃপক্ষ। তবে স্কুল পড়ুয়াদের পাশাপাশি এবার সরকারি কর্মীরাও পেতে চলেছেন ছুটি। এই ছুটির সদ্ব্যবহারও করে ফেলেছেন অনেকেই, আগে থেকে টিকিট কেটে ফেলেছেন দার্জিলিং কিংবা সিকিমের উদ্দেশ্যে।

ঈদে ছুটি থাকবে

বিদ্যালয় খুলতে না খুলতেই আবার আগামী ১৭ ই জুন অর্থাৎ সোমবার বকরি ঈদের ছুটি পাবেন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রীরা সহ সরকারি কর্মীরা। যাদের এই ছুটিটা রয়েছে তাদের কিন্তু একেবারে পোয়াবারো। শুক্রবার রাত থেকেই মোটামুটি একটা সপ্তাহান্তে শুরু হয়ে যাচ্ছে। তাই আর দেরি না করে, কাছে পিঠে অথবা ট্রেনে বাসে করে একটু দূরে ঘুরে আসতে পারেন পরিবারকে সাথে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক