Hoop News

স্কুলে রয়েছে কেন্দ্রীয় বাহিনী, সাথে হাঁসফাঁসানি গরম, সুস্থভাবে পঠন-পাঠন কবে থেকে শুরু!

Advertisements

এবারে গ্রীষ্মের ছুটি নির্ধারিত সময়ের বেশ অনেকদিন আগে থেকেই পড়েছে। তাই অনেকটা লম্বা ছুটি পেল পড়ুয়ারা। তবে সোমবার ১০ই জুন পশ্চিমবঙ্গের সরকারের স্কুলগুলি খুলে গেছে। স্কুলগুলি খুললেও হাঁসফাসানি গরমে কষ্ট পাচ্ছে পড়ুয়ারা, তাদের কথা মাথায় রেখেই হুগলির সমস্ত প্রাথমিক স্কুল সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পড়ানো হবে, এমনটাই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এখনো কলকাতার সহ রাজ্যের বেশ কিছু জেলায় কেন্দ্র বাহিনী রয়ে গিয়েছে। তাই সেই সমস্ত স্কুলে পঠন নির্ধারিত সময় একেবারেই শুরু করা যায়নি। তাই পড়ুয়াদের অনলাইন ক্লাস করাতে বাধ্য হচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা। সেই বিষয়ে শিক্ষক শিক্ষিকারা মন্তব্য করেছেন, এতে পড়ুয়াদের ভীষণ অসুবিধা হচ্ছে এবং শনিবারগুলিতে অতিরিক্ত ক্লাস করানো হবে বলেও জানানো হয়েছে।

কবে স্কুলগুলিতে স্বাভাবিকভাবে গঠন পাঠন শুরু হবে?

তবে শুধুমাত্র হুগলিতে নয়, পূর্ব বর্ধমান জেলাতেও প্রাথমিক বিদ্যালয় তরফ থেকে জানানো হয়েছে, যে ১১ই জুন থেকে ২২ শে জুন পর্যন্ত সকাল ছটা থেকে সকাল সাড়ে এগারোটা পর্যন্ত ক্লাস করানো হবে। এত গরমে ছাত্রছাত্রীরা রীতিমত নাজেহাল হয়ে যাচ্ছেন। চলতি বছর ২২শে এপ্রিল থেকে রাজ্য সরকারি স্কুলগুলিতে ছুটি দেওয়া হয়েছে এবং স্কুল খোলার কথা ছিল ৩ রা জুন, কিন্তু তার সম্ভব হয়নি।

তবে শিক্ষক-শিক্ষিকারা স্কুলে গেছেন ভোট পরবর্তী গণনার কারণে। আবারো স্কুলগুলি খোলার সিদ্ধান্ত নেওয়া হয় ১০ই জুন অর্থাৎ সোমবার থেকে। কিন্তু কবে স্কুলগুলিতে স্বাভাবিকভাবে পঠন পাঠন শুরু হবে? সেটা নিয়ে সকলের মধ্যে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক