whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, ঘুম থেকে উঠেই মেখে ফেলুন এই অসাধারণ তেল

সকালবেলা ঘুম থেকে উঠে যদি এই তেল ব্যবহার করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে দুধের মতন পরিষ্কার। হয়তো বললে বিশ্বাস হচ্ছেনা কিন্তু একবার করে দেখুন। এই তেলটি তৈরি করতে আপনার…

Avatar

Advertisements
Advertisements

সকালবেলা ঘুম থেকে উঠে যদি এই তেল ব্যবহার করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে দুধের মতন পরিষ্কার। হয়তো বললে বিশ্বাস হচ্ছেনা কিন্তু একবার করে দেখুন। এই তেলটি তৈরি করতে আপনার প্রয়োজন হবে নারকেল তেল গ্লিসারিন এবং ভিটামিন ই অয়েল। নারকেল তেল বেশি পরিমাণে নিতে হবে। নারকেল তেলের অর্ধেক পরিমাণ গ্লিসারিন এবং তার মধ্যে ৫ থেকে ৬ টি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে এর মধ্যে মিশিয়ে দিন। এই তিনটি তৈরি করে আপনাকে একটি কাঁচের পাত্রের মধ্যে রেখে দিতে হবে। Hoohaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

জেনে নিন এই তেলের উপকারিতা –

Advertisements

১) এই তেল যদি আপনি পর পর এক মাস সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

২) যাদের মুখে কালো কালো দাগ হয়ে গেছে, তারাও এই দাগ কমানোর জন্য এই অসাধারণ তেল প্রতিদিন ব্যবহার করতে পারেন।

Advertisements

৩) যাদের ত্বক অতিরিক্ত শুষ্ক হয়ে গেছে তারা কিন্তু অবশ্যই এই তেল ব্যবহার করুন, শুষ্কতা কমে গিয়ে ত্বক দেখবেন কত সুন্দর হয়ে গেছে।

সতর্কতাঃ যাদের তৈলাক্ত ত্বক তারা কিন্তু এটি ব্যবহার করতে পারবেন না। তাহলে কিন্তু মুখে তেলের পরিমাণ আরো বেড়ে যাবে সেক্ষেত্রে ব্রণ হওয়ার সম্ভাবনাও বেড়ে যাবে।

whatsapp logo
Advertisements