whatsapp channel

Lifestyle: নতুন জুতো পরে পায়ে ফোসকা পড়েছে? চিন্তা নেই, মেনে চলুন পাঁচটি সহজ টিপস

পুজোর সময় নতুন জুতো পড়লেই পায়ে ফোসকা পড়ে, তারপরে গোটা পুজোটা ঐ ফোসকার ব্যাথা নিয়ে খোড়াতে খোড়াতে ঠাকুর দেখতে কার ভালো লাগে? তবে কয়েকটা টিপস যদি মাথায় রাখেন, তাহলে কিন্তু…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

পুজোর সময় নতুন জুতো পড়লেই পায়ে ফোসকা পড়ে, তারপরে গোটা পুজোটা ঐ ফোসকার ব্যাথা নিয়ে খোড়াতে খোড়াতে ঠাকুর দেখতে কার ভালো লাগে? তবে কয়েকটা টিপস যদি মাথায় রাখেন, তাহলে কিন্তু সহজেই আপনি পায়ে ফোস্কা পড়া থেকে বেঁচে যেতে পারেন। আমরা অনেকেই এই ছোটখাটো ঘরোয়া টিপস গুলো কিছুতেই মানতে চাই না।

Advertisements

কিন্তু আপনি বিশ্বাস করতে পারবেন না, এই পাঁচটি টিপস এর মধ্যে যে কোন একটিতে অথবা যদি প্রত্যেকটি টিপসি আপনি মেনে চলতে পারেন, তাহলে পুজোর সময় কিন্তু ফোসকা পড়া পা নিয়ে আপনাকে ঘরে বসে থাকতে হবে না। তবে আর দেরি নয়, দেখে নিন দরকারি পাঁচটি টিপস।

Advertisements

১) আমরা অনেক সময় শরীরের ক্ষতস্থানে বোরোলিন ব্যবহার করি, ফোসকা যেখানে পড়তে পারে, সেই জায়গাগুলোতে বেশি করে একটু বোরোলিন লাগিয়ে তারপরে নতুন জুতো পরতে পারেন।

Advertisements

Advertisements

২) বোরোলিনের মতো আরেকটি উপকারী জিনিস হলো এলোভেরা জেল। সেক্ষেত্রে গাছের পাতা থেকে বের হওয়া ফ্রেশ অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন, অথবা বাজার চলতি যে কোন ব্র্যান্ডেড কোম্পানির অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রেও জুতো পরার আগে পায়ে ভালো করে অ্যালোভেরা জেল বা যেখানে যেখানে মনে হচ্ছে ফোসকা পড়তে পারে, সেখানে সেখানে ভালো করে অ্যালোভেরা জেল লাগিয়ে তারপরে জুতো পড়ুন।

৩) টুথপেষ্ট এ বেশ একটা ঠান্ডা অনুভব হয়, তাই ফোসকা কোন ভাবে পড়ে যায়, তাহলে ফোসকার ওপরে দিয়ে দেন, দেখবেন একদিনের মধ্যে ফোসকা যেন নিমেষের মধ্যে গায়েব হয়ে গেছে।

৪) প্রত্যেকের বাড়িতে কিন্তু শীতকাল পড়ার আগে একটা জিনিস খুবই দরকারী এবং তা কিনে আনা হয় তা হল ভেসলিন। যেখানে যেখানে ফোসকা পড়ে, সেখানে ভালো করে লাগিয়ে নিন ভেসলিন।

৫) আর যদি কোনোভাবেই কোন কিছু না লাগাতে পারেন, তাহলে জুতোটা পড়ার আগে যেখানে যেখানে ফোসকা পড়তে পারে, সেখানে একটা করে ব্যান্ডেড লাগিয়ে ফেলুন তাহলে কিন্তু ফোসকা আর পড়বে না।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক