whatsapp channel

Vastu Tips: জীবনে সুখী হতে অবশ্যই মেনে চলুন সহজ-সরল ৫টি টোটকা

জীবনের সুখী বা ধনবান হতে আমরা কত কিছুই না চেষ্টা করি। তাও মানুষের স্বপ্ন পূরণ হয় না স্বপ্ন পূরণ করার জন্য অবশ্যই নিচের বলে দেওয়া টোটকাগুলি নিজের মতন করে পালন…

Avatar

HoopHaap Digital Media

জীবনের সুখী বা ধনবান হতে আমরা কত কিছুই না চেষ্টা করি। তাও মানুষের স্বপ্ন পূরণ হয় না স্বপ্ন পূরণ করার জন্য অবশ্যই নিচের বলে দেওয়া টোটকাগুলি নিজের মতন করে পালন করার চেষ্টা করুন। এগুলো যদি নিজের মতন করে পালন করেন, তাহলে আপনি জীবনে সুখী হতে পারবেন।

১) ঘরের পূর্ব দিকে কাঠের আলমারি রাখুন। আর এই কাঠের আলমারিতে দরকারি কাগজপত্র মানে আপনার বাড়ির দলিল বা অন্য যে কোন দরকারি কাগজপত্র গুছিয়ে রেখে দিন।

২) ঘরের দরজা জানলা যদি খুব বেশী আওয়াজ করে খোলেন, তাহলে কিন্তু মা লক্ষ্মী কুপিত হন। যদি ধনবান হতে চান তাহলে অবশ্যই দরজা-জানলা খোলার সময় একটু আস্তে করে খুলে বা যদি কোন কারণে মরচে পড়ে যায় বা শক্ত হয়ে যায় সে জায়গায় কোন রকম তেল লাগিয়ে নিতে পারেন তাহলে খোলার সময় সহজে কোন আওয়াজ হবে না।

৩) ঘরের চারিদিকে কখনোই জুতো ছড়িয়ে ছিটিয়ে রাখতে নেই। জুতো যদি ছড়িয়ে ছিটিয়ে রাখেন তাহলে কিন্তু আপনার ভাগ্য একেবারে বদলে যাবে। দুর্ভাগ্যের করার ছায়া আপনার জীবনে নেমে আসবে। তাই জুতো সঠিক জায়গায় খুলে সুন্দর করে গুছিয়ে রাখুন।

৪) রাতের পরে থাকা জামা কাপড় অথবা বিছানার চাদর অবশ্যই সকালে উঠে একবার করে বদলে দিন। এতে দেখবেন মনের সাথে সাথে শরীর স্বাস্থ্য ভালো থাকবে এবং রাতে শুতে যাওয়ার আধঘন্টা আগে বিছানার চাদরের উপর কর্পূর ছড়িয়ে দিয়ে তাতে দেখবেন, শোয়ার সময় কত শান্তিতে ঘুম হচ্ছে।

৫) সকাল সকাল ঘুম থেকে উঠে বাসি জামা কাপড় ছেড়ে নিয়ে প্রয়োজনে গা হাত পা মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে পুজো করে তারপরে রান্না ঘরে ঢুকে এবং পুজো করার সময় সুগন্ধি ধূপ ধুনো জ্বালিয়ে দিতে পারেন। এতে মা লক্ষ্মী প্রসন্ন হন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media