Bengali SerialHoop Plus

ফের বন্ধের পথে দুই বাংলা ধারাবাহিক

লকডাউনের পর থেকেই বর্তমানে চ্যানেল কর্তৃপক্ষরা অতিমাত্রায় সচেতন। কোনো সিরিয়ালের টিআরপি একটু কমলেই তাকে সরিয়ে শুরু হচ্ছে নতুন সিরিয়াল। রেয়াত করা হচ্ছে না নতুন-পুরানো কোনো সিরিয়ালকেই। হঠাৎই বন্ধ হয়ে যাচ্ছে নতুন সিরিয়ালও। বর্তমানে টেলিভিশন ইন্ডাস্ট্রির প্রেক্ষাপটে এসেছে বড় পরিবর্তন। যার ফলে বন্ধ হয়ে যেতে চলেছে দুটি নামী সিরিয়াল ‘অগ্নিশিখা’, ‘মোমপালক’।

যদিও সান বাংলায় ‘অগ্নিশিখা’ ও ‘মোমপালক’-এর সম্প্রচার এখনও চলছে, তবে শোনা যাচ্ছে, কয়েকদিনের মধ্যেই এই দুটি সিরিয়াল শেষ হয়ে যাবে। 2021 সালে ‘অগ্নিশিখা’ ও ‘মোমপালক’-এর সম্প্রচার শুরু হয়েছিল। সাধারণতঃ মেগা সিরিয়াল বছরের পর বছর ধরে চলে, সেখানে নতুন বছর পরার কয়েক মাসের মধ্যেই এই দুটি সিরিয়াল শেষ হয়ে যাওয়া নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন। দর্শকদের একাংশের ধারণা, এই দুটি সিরিয়ালের জনপ্রিয়তা অত্যন্ত কম ছিল। বছর ঘুরলেও দুটি সিরিয়ালের টিআরপিতে কোনো ইতিবাচক পরিবর্তন লক্ষ্য করা যায়নি। ফলে নির্দিষ্ট সময়ের আগেই শেষ হয়ে যাচ্ছে ‘অগ্নিশিখা’ ও ‘মোমপালক’। স্টার জলসার ‘দেশের মাটি’ সিরিয়ালটির টিআরপি কিন্তু খুব খারাপ ছিল না। তা সত্ত্বেও সেই সিরিয়ালটিও বছর ঘুরতেই শেষ হয়ে যায়।

তবে এখনও অবধি চ্যানেল কর্তৃপক্ষ বা প্রযোজনা সংস্থার তরফে ‘অগ্নিশিখা’ ও ‘মোমপালক’ শেষ হয়ে যাওয়ার কোনও ঘোষণা হয়নি।

কিন্তু যদি এই সিরিয়াল দুটি শেষ হয়ে যায়, তাহলে ওই স্লটে কি অনুষ্ঠান সম্প্রচারিত হবে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। জানা গিয়েছে, ‘অগ্নিশিখা’-র স্লটে 28 শে মার্চ থেকে সম্প্রচারিত হবে ‘মেঘে ঢাকা তারা’। এটি একটি নতুন সিরিয়াল। তবে ‘মোমপালক’-এর স্থান কোন সিরিয়াল নেবে, তা এখনও স্থির হয়নি।