Finance NewsHoop Tech

Airtel Plan: মাত্র ১১ টাকায় আনলিমিটেড ডেটা! গ্রাহক ধরে রাখতে বড় চমক Airtel-এর

এক ধাক্কায় প্রায় সমস্ত বেসরকারি টেলিকম সংস্থাগুলি বাড়িয়ে দিয়েছে তাদের রিচার্জ প্ল্যানের (Recharge Plan) মূল্য। দ্রব্যমূল্য বৃদ্ধির মাঝেই রিলায়েন্স জিও (Reliance Jio), এয়ারটেল (Airtel) এর মতো সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যানের দাম অনেকটা বাড়িয়ে দিয়েছে। কেউ ২১ শতাংশ, কেউ আবার ২৫ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে ট্যারিফ। পরিস্থিতি এমন হয়ে দাঁড়িয়েছে যে ফোনে কথা বলা বা সিম কার্ড চালু রাখার জন্য নূন্যতম ২০০ টাকা খরচ করতেই হচ্ছে সাধারণ মানুষকে।

এর মাঝেই গ্রাহকদের জন্য এক চমকপ্রদ প্ল্যান নিয়ে এল এয়ারটেল। মাত্র ১১ টাকার রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে এই সংস্থা। ট্যারিফ বাড়ায় গ্রাহক যাতে হাতছাড়া না হয়ে যায় তার জন্য ১০০ টাকারও কমে কিছু রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে এয়ারটেল। এর মধ্যে ১১ টাকার রিচার্জ প্ল্যানে ১ ঘন্টার জন্য পাওয়া যাবে আনলিমিটেড ডেটা। এতে রয়েছে একটি ১০ জিবির Fair Usage Policy লিমিট। এর অর্থ হল এক ঘন্টার মধ্যে সর্বোচ্চ ১০ জিবি ডেটা ব্যবহার করা যাবে।

এয়ারটেল এর ৪৯ টাকার প্ল্যানে সারা দিন আনলিমিটেড ডেটা ব্যবহার করা যাবে। এতে একটি ২০ জিবির Fair Usage Policy লিমিট রয়েছে। অর্থাৎ সারা দিনে গ্রাহকরা সর্বোচ্চ ২০ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করতে পারবে। এয়ারটেল এর ৯৯ টাকার প্ল্যানে টানা ২ দিন পর্যন্ত আনলিমিটেড ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানে একটি ২০ জিবির Fair Usage Policy লিমিট রয়েছে। অর্থাৎ দু দিনে সর্বোচ্চ ২০ জিবি ডেটা ব্যবহার করা যাবে।

তবে এই প্ল্যানগুলি ব্যবহারের জন্য দৈনন্দিন রিচার্জ প্ল্যানটি সক্রিয় রাখতে হবে। এই রিচার্জ প্ল্যানগুলি সক্রিয় না থাকলে এই প্ল্যানগুলির সুবিধা পাওয়া যাবে না। যাদের দিনে অতিরিক্ত ডেটার প্রয়োজন তাদের জন্য এই রিচার্জ প্ল্যানগুলি খুব কার্যকরী হবে।