whatsapp channel

Akshay Kumar: নেশার বিরুদ্ধে ভাষণ দিলেও একসময় রমরমিয়ে সিগারেট-গুটখার বিজ্ঞাপন করেছেন অক্ষয় কুমার

‘বিমল’ গুটখা কোম্পানির বিজ্ঞাপন থেকে অক্ষয়কুমার (Akshay Kumar) নিজেকে সরিয়ে নিয়েছেন প্রায় চব্বিশ ঘণ্টা হয়ে গিয়েছে। কিন্তু তারপরেও তাঁকে নিয়ে চর্চা অব্যাহত। অক্ষয়ের অনুরাগীদের একাংশ বারবার ফিটনেসের কথা বলা অক্ষয়কে…

Avatar

‘বিমল’ গুটখা কোম্পানির বিজ্ঞাপন থেকে অক্ষয়কুমার (Akshay Kumar) নিজেকে সরিয়ে নিয়েছেন প্রায় চব্বিশ ঘণ্টা হয়ে গিয়েছে। কিন্তু তারপরেও তাঁকে নিয়ে চর্চা অব্যাহত। অক্ষয়ের অনুরাগীদের একাংশ বারবার ফিটনেসের কথা বলা অক্ষয়কে গুটখার বিজ্ঞাপনে দেখে অত্যন্ত হতাশ। কিন্তু তার মাঝেই আবিষ্কৃত হল, নব্বইয়ের দশকে একটি সিগারেট কোম্পানি ও একটি গুটখা কোম্পানির বিজ্ঞাপন করেছিলেন অক্ষয়।

আপাতত এই দুটি বিজ্ঞাপন ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। সিগারেটের বিজ্ঞাপনে অক্ষয়কে দেখা যাচ্ছে, হাতে সিগারেট নিয়ে, চোখে সানগ্লাস পরে হাসিমুখে। এই সিগারেট কোম্পানির নাম ‘রেড অ্যান্ড হোয়াইট’। অপরদিকে গুটখা কোম্পানির নাম ‘বাবা’। থ্রি-পিস সুট পরে বাবা এলাচের বিজ্ঞাপন করতে দেখা যাচ্ছে অক্ষয়কে। প্রসঙ্গত, একসময় ‘বাবা’-র যথেষ্ট প্রভাব ছিল বলিউড ইন্ডাস্ট্রিতে। বহু ফিল্মে তাদের পয়সা ঢালতেও দেখা গেছে। কিন্তু হঠাৎই কোনো অজানা কারণে উবে যায় ‘বাবা’।

এবার আসা যাক সিগারেটের ব্র্যান্ডের কথায়। নব্বইয়ের দশকে অক্ষয় যখন কেরিয়ার শুরু করেছিলেন, তখন তাঁকেও বলিউডে নিজের পায়ের নিচের জমি শক্ত করতে হয়েছে। তিনি কোনো স্টারকিড ছিলেন না। তাঁর সামনে ছিলেন আমির খান (Amir Khan), সলমান খান (Salman Khan)-দের মতো ফিল্মি পরিবারের অভিনেতারা। স্টারকিড ছিলেন না শাহরুখ খান (Shahrukh Khan)-ও। ফলে শাহরুখ, অক্ষয়দের ভাগ্যে প্রথম দিকে জুটি অন্য অভিনেতাদের ছেড়ে দেওয়া চরিত্র। তাঁদের পারিশ্রমিক ছিল কম। ফলে সেই সময় তাঁরা এরকম কোনো বিজ্ঞাপন পেলে রাজি হয়ে যেতেন অর্থের জন্য। কারণ বলিউডের মাটিতে লড়াই করতে গেলে নিজেকে মেইনটেইন করতে হয়। তার জন্য প্রয়োজন হয় অর্থের। ফলে অক্ষয়কেও সিগারেট ও গুটখার বিজ্ঞাপন করতে হয়েছে।

তবে স্টারডম আকাশ ছোঁয়ার সাথে সাথেই এই ধরনের বিজ্ঞাপন থেকে সরে এসেছিলেন অক্ষয়। বর্তমানে ‘বিমল’ গুটখার বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর পাশাপাশি অনুরাগীদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। তবে অক্ষয়কে যারা এত জ্ঞান দিচ্ছেন, তারা সোশ্যাল মিডিয়ায় কমেন্ট করার সময় ঠোঁটে সিগারেট ধরিয়ে বসছেন না তো!

whatsapp logo