whatsapp channel

এই সিনেমায় অভিনয়ের কারনেই মানসিক অবসাদের শিকার হন‌ অভিনেতা আলি ফজল

আলি ফজল (Ali fazal) এই মুহূর্তে বলিউডের সর্বকালের সেরা অভিনেতাদের মধ্যে অন্যতম। এমনকি হলিউডের ফিল্মেও আলি ফজলের অভিনয় নজর কেড়েছে। তবে একসময় আলি ফজলও মানসিক অবসাদের শিকার হয়ে পড়েছিলেন। সময়টা…

Avatar

HoopHaap Digital Media

আলি ফজল (Ali fazal) এই মুহূর্তে বলিউডের সর্বকালের সেরা অভিনেতাদের মধ্যে অন্যতম। এমনকি হলিউডের ফিল্মেও আলি ফজলের অভিনয় নজর কেড়েছে। তবে একসময় আলি ফজলও মানসিক অবসাদের শিকার হয়ে পড়েছিলেন।

সময়টা ছিল 2009 সাল। সেই বছর সবেমাত্র মুক্তি পেয়েছে বহুল চর্চিত ফিল্ম ‘থ্রি ইডিয়টস’। আমির খান (Amir khan), শরমন যোশী (Sharman joshi) ও মাধবন (madhaban) অভিনীত ফিল্ম ‘থ্রি ইডিয়টস’ তুলে ধরেছিল মা-বাবাদের নিজেদের ইচ্ছা জোর করে সন্তানের উপর চাপিয়ে দেওয়ার কুফল। এই ফিল্মে ছোট কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন আলি ফজল। চরিত্রটির নাম ছিল জয় লোবো। সে একজন ইঞ্জিনিয়ারিং ছাত্র ছিল। মানসিক অবসাদে ভুগে আত্মহত্যা করে জয়। ‘থ্রি ইডিয়টস’-এর এই অংশটিই মূলতঃ চিত্রনাট্যের ধরতাই।

সেই সময় বাস্তবিকই আলি মানসিক অবসাদে ভুগছিলেন। জয় লোবোর চরিত্রটি তাঁকে এতটাই নাড়া দিয়েছিল যে তিনি মনের ভিতর এক বিচিত্র কষ্ট অনুভব করছিলেন। আসলে চরিত্রটি ছোট হলেও আলি তার সঙ্গে একাত্ম হয়ে গিয়েছিলেন। তখন তিনি নিজেও কলেজে পড়তেন। ‘থ্রি ইডিয়টস’ মুক্তি পাওয়ার পর সংবাদমাধ্যম থেকে আলিকে ফোন করে জানানো হয়েছিল, তিনি ওই ফিল্মে যে চরিত্রে অভিনয় করেছেন, বাস্তবেও এই ধরনের ঘটনা ঘটেছে। আলিকে এই বিষয়ে তাঁর অনুভূতির কথা জিজ্ঞাসা করা হয়েছিল যেটি খুব অদ্ভুত প্রশ্ন।

কিন্তু বাস্তবে আলি ফজল অভিনেতা হলেও মানুষ তো বটে। ফলে এই কথা শুনে তাঁকেও ধীরে ধীরে মানসিক অবসাদ গ্রাস করে। একসময় ‘থ্রি ইডিয়টস’-এর পরিচালক রাজকুমার হিরানি (Rajkumar Hirani)-র দ্বারস্থ হতে হয় তাঁকে। তখন রাজকুমার তাঁকে বলেছিলেন, পরবর্তীকালে আলিকে কেউ এই ধরনের প্রশ্ন করলে আলি যেন তাঁকে ফিল্ম নির্মাতার সাথে কথা বলতে বলেন।

‘থ্রি ইডিয়টস’ থেকে আলির গৌরবজনক যাত্রা শুরু হয়েছিল। আলির অভিনীত প্রতিটি চরিত্র ভিন্ন ধারার। বলিউডে একের পর এক মাইলস্টোন তৈরি করে গিয়েছেন আলি। তবে আলির জার্নি বড় পর্দায় থেমে নেই। তিনি ওয়েব সিরিজেও প্রশংসনীয় অভিনয় করেছেন। সাম্প্রতিকতম ওয়েব সিরিজ ‘মির্জাপুর’-এ নজর কেড়েছেন আলি। খুব তাড়াতাড়ি ‘রে’ সিরিজেও দেখা যেতে চলেছে আলিকে।

 

View this post on Instagram

 

A post shared by Ali Fazal (@alifazal_fanclub)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media