whatsapp channel

Lifestyle: অ্যালোভেরা গাছ থাকলেই হবে কেল্লাফতে, বাস্তুদোষ থেকে অর্থনৈতিক সমস্যা মিটে যাবে

আমরা অনেকেই ঘর সাজানোর জন্য অ্যালোভেরা গাছ আমাদের বাড়িতে এখন লাগিয়ে থাকি। আগেকার দিনে অ্যালোভেরা গাছ লাগানোর এতটাও চল ছিল না। অ্যালোভেরা গাছের পাতা থেকে তৈরি হওয়া সুন্দর জেল আমাদের…

Avatar

Advertisements
Advertisements

আমরা অনেকেই ঘর সাজানোর জন্য অ্যালোভেরা গাছ আমাদের বাড়িতে এখন লাগিয়ে থাকি। আগেকার দিনে অ্যালোভেরা গাছ লাগানোর এতটাও চল ছিল না। অ্যালোভেরা গাছের পাতা থেকে তৈরি হওয়া সুন্দর জেল আমাদের ত্বক এবং চুল ভালো রাখতে সাহায্য করে। কিন্তু আপনি কি জানেন? এই একটি গাছ আপনার ভাগ্য পাল্টে দিতে পারে। তবে অবশ্যই আপনাকে বাস্তু মেনে রোপণ করতে হবে। যেখানে সেখানে যেমন তেমন করে রেখে দিলেই আপনার ভাগ্য চমকে যাবে, বিষয়টা কিন্তু একেবারেই এমনটা নয়।

Advertisements

Advertisements

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এটি অ্যালোভেরা আপনার জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে অ্যালোভেরা গাছকে লাগাতে হবে পূর্ব বা উত্তর দিকে। আপনার গৃহের পূর্ব বা উত্তর দিকে যে কোন অংশে একটি ছোট মাটির টবের মধ্যে রাখতে পারেন, অ্যালোভেরা গাছ অথবা মাটিতেও লাগাতে পারেন, কিন্তু খেয়াল রাখতে হবে, এই গাছকে যেন কোন বড় গাছ আড়াল করতে না পারে। অর্থাৎ এই গাছের উপরে সূর্যের আলো যেন সুন্দরভাবে পড়ে সেদিকে খেয়াল রাখুন।

Advertisements

Advertisements

তবে এই গাছ রাখার জন্য খুব বেশি যত্ন আপনাকে করতে হবে না, যেহেতু এটি এমনিতেই মরুভূমির গাছ, তাই অত্যন্ত কষ্টকর পরিবেশেও সহজে বেঁচে থাকতে পারে। মাঝে মধ্যে প্রয়োজন অনুযায়ী জল দিন, আর হালকা সূর্যের আলোর উপরে রাখতে হবে। খুব বেশি সূর্যের আলো আবার সহ্য করতে পারে না, বেশি উজ্জ্বল আলো সহ্য করতে পারে না, তাই এগুলো একটু খেয়াল রাখলেই আপনার বাড়ির উত্তর-পূর্বদিকে খুব সুন্দর করে বেড়ে উঠবে অ্যালোভেরা গাছ।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements