Hoop Life

Hair Care Tips: নামিদামি প্রোডাক্ট ছাড়ুন, এই ঘরোয়া উপাদানেই চুল থাকবে রেশমের মতো নরম

আকাশে বাতাসে কান পাতলেই এখন পুজোর গন্ধ পাওয়া যাচ্ছে, শরতের আকাশে পেঁজা তুলোর মতো মেঘ বলে দিচ্ছে পুজো আর বেশি বাকি নেই। কিন্তু মাথায় হাত দিতেই মন খারাপ বেড়ে যাচ্ছে। চুল ক্রমশ ফাঁকা হয়ে যাচ্ছে, চুল খারাপ হয়ে যাচ্ছে, প্রচন্ড পরিমাণে চুল উঠছে, কি করে পুজোর দিন গুলোকে নিজেকে আরও আকর্ষণীয় করে তুলবেন চিন্তা করছেন? চিন্তা করবেন না, অনেক নামিদামি ড্রেস কিনেছেন, কিন্তু তার সঙ্গে মানানসই মাথায় যদি চুল না থাকে, তাহলে তো পুরো সাজটাই মাটি হয়ে যায়।

কিন্তু বেশি দামি দামি জিনিস কেনা সম্ভব নয়, এছাড়া অতিরিক্ত প্রোডাক্ট ব্যবহার করলেও চুল খারাপ হতে পারে। কোনো চিন্তা নেই মাত্র একটি জিনিস দিয়ে আপনি আপনার চুলকে সুন্দর নরম এবং সিল্কি করে তুলতে পারেন। আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ টিপস –

বাড়িতে যদি অ্যালোভেরার গাছ থাকে, তাহলে সেই পাতা থেকে চটজলদি বানিয়ে ফেলুন অ্যালোভেরা জেল। আর এই জেল আপনি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত খুব ভালো করে লাগিয়ে ফেলুন, এতে মাথার মধ্যে আপনাকে আধ ঘণ্টার মতন রেখে দিতে হবে। ভিতরে চুল ভালো করে ধুয়ে নিতে হবে। সব সময় শ্যাম্পু ব্যবহার করার প্রয়োজন নেই, এর মধ্যে কোন কেমিক্যাল থাকে না, এটি সহজেই আপনি ভালো করে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন। মাঝেমধ্যেই এটি ব্যবহার করে দেখুন, আপনার চুল কত সুন্দর হয়ে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo