whatsapp channel

Lifestyle: বর্ষাকালে চটজলদি জামা কাপড় শুকানোর ছয়টি টিপস

বর্ষাকাল মানে ঘরভর্তি দড়িতে শুধু জামাকাপড়। এ দৃশ্য শুধু আপনার ঘরে নয়, আপনার আমার সমস্ত বাড়িতে গেলেই এই দৃশ্য দেখা যায়। কোন জামাকাপড় কিছুক্ষণের জন্য রোদে দেওয়ার পর তুলতে ভুলে…

Avatar

HoopHaap Digital Media

বর্ষাকাল মানে ঘরভর্তি দড়িতে শুধু জামাকাপড়। এ দৃশ্য শুধু আপনার ঘরে নয়, আপনার আমার সমস্ত বাড়িতে গেলেই এই দৃশ্য দেখা যায়। কোন জামাকাপড় কিছুক্ষণের জন্য রোদে দেওয়ার পর তুলতে ভুলে গেলেই একেবারে এক গাল মাছি। বৃষ্টির জলের সমস্তটা ভিজে যায়। হালকা সুতির পোশাক হলে তা শুকোতে খুব বেশি সময় লাগে না। কিন্তু মোটা বেডশীট হলে তার শুকোতে আপনার কালঘাম ছুটে যায়। এছাড়াও বিশেষ একসাথে জায়গায় জামা কাপড় খুলে জামা কাপড় থেকে একটি বিশ্রী গন্ধ বেরোয়। নানান রকম সমস্যা আমাদের পোহাতে হয় এই বর্ষাকালে তবে বর্ষাকালে চটজলদি জামা কাপড় শুকানোর কয়েকটি টিপস জেনে নিন।

প্রথমতঃ জামা কাপড় ধোওয়ার পরে ভালো করে নিংড়ে নিয়ে তবেই শুকোতে দিন। জামা কাপড়ের ভিতর জল থাকলেই শুকোতে অনেক বেশি সময় লাগবে।

দ্বিতীয়তঃ যে ঘরে জামাকাপড় মেলে শুকোতে দিচ্ছেন সেই ঘরের জানলা দরজা খুলে রাখবেন যাতে হাওয়া বাতাস খেলতে পারে। তবে খেয়াল রাখবেন জানলা দিয়ে যেন বৃষ্টির ছাট কোনভাবেই না ঘরের মধ্যে ঢুকে।

তৃতীয়তঃ জামা কাপড় শুকাতে দেওয়ার আগে যদি বাড়িতে ওয়াশিং মেশিন থাকে তাহলে অবশ্যই খানিকটা শুকিয়ে নেবেন।

চতুর্থতঃ বৃষ্টির মধ্যেও মাঝে মাঝে কড়া রোদ বাইরে দেখা যায় তাই সুযোগ বুঝে এই রোদের মধ্যে জামাকাপড় খানিকটা শুকিয়ে নিতে পারেন।

পঞ্চমতঃ বাইরে যদি অতিরিক্ত বৃষ্টিপাত হয় তাহলে ঘরের মধ্যে কিছুক্ষণ সময়ের জন্য স্ট্যান্ড ফ্যান চালিয়ে দিয়ে জামাকাপড় খানিকটা শুকিয়ে নিন।

ষষ্ঠতঃ খানিকটা শুকিয়ে যাওয়ার পরও অনেক সময় শার্টের কলার বা হাতল ভিজে থাকে, সেই জন্য সেই জায়গায় খানিকটা গরম ইস্ত্রি চালিয়ে নিতে পারেন। তাতে জামাকাপড় অনেক বেশি তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media