whatsapp channel

Lifestyle: এক টুকরো ফটকিরি থাকলেই কেল্লাফতে, বাস্তদোষ থেকে অর্থনৈতিক সমস্যা মিটে যাবে

বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিস যা দৈনন্দিন জীবনে দরকারী, যেমন- নুন, হলুদ, ফটকিরি ইত্যাদি। এই সাধারণ জিনিসগুলি জীবনের অনেক ধরণের বাস্তু ত্রুটি এবং সমস্যা দূর করে। বাস্তুশাস্ত্রে, বাস্তুদোষ দূর করার জন্য…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিস যা দৈনন্দিন জীবনে দরকারী, যেমন- নুন, হলুদ, ফটকিরি ইত্যাদি। এই সাধারণ জিনিসগুলি জীবনের অনেক ধরণের বাস্তু ত্রুটি এবং সমস্যা দূর করে। বাস্তুশাস্ত্রে, বাস্তুদোষ দূর করার জন্য অনেক ব্যবস্থা আছে।  বাস্তুশাস্ত্রে নির্দেশের অনুসারে ঘরে রাখা জিনিসগুলিই বাড়িতে ইতিবাচক শক্তি প্রবেশ করে।

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির চারপাশে ইতিবাচক এবং নেতিবাচক উভয় শক্তি রয়েছে। যেসব বাড়িতে কোনো ধরনের বাড়ি বানানোর সময় ভুল থাকে না, সেখানে সবসময় ইতিবাচক শক্তির প্রবাহ থাকে। অন্যদিকে বাড়িতে বাস্তুদোষ থাকলে, সব ধরনের বাধা ও সমস্যা দেখা দিতে পারে। বাস্তুশাস্ত্রে বাস্তু দোষ দূর করার জন্য অনেক ধরনের নিয়ম ও ব্যবস্থার কথা বলা হয়েছে।

এই ব্যবস্থাগুলি অবলম্বন করে আপনি বাড়ি থেকে বাস্তুদোষ দূর করতে পারেন। আমাদের বাড়ির রান্নাঘরে এমন অনেক উপকরণ রয়েছে, যা বাস্তু সংক্রান্তত্রুটি প্রতিরোধে সহায়ক। আজ ফটকিরি সম্পর্কিত কিছু বাস্তু প্রতিকার সম্পর্কে বলতে যাচ্ছি, যেগুলি ব্যবহার করে আপনি কেবল ঘরে নেতিবাচক শক্তির প্রবেশ বন্ধ করতে পারবেন না, আপনার আর্থিক অবস্থারও উন্নতি করতে পারবেন, আপনি স্বাস্থ্যের উন্নতি এবং মানসিক শান্তিও পেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক কিভাবে ফুঁটি দিয়ে ঘরের বাস্তু দোষ দূর করা যায়।

ফটকিরি সম্পর্কিত কিছু বাস্তু প্রতিকার

আপনার বাড়িতে সদস্যদের আয় যদি ক্রমাগত কমতে থাকে বা অর্থনৈতিক উন্নতিতে কোনও বাধা আসে, তবে অর্থলাভ ও উন্নতির জন্য স্নানের জলে সামান্য ফটকিরি মিশিয়ে স্নান করুন। এতে করে অর্থনৈতিক উন্নতির বাধা দূর হবে এবং অর্থও লাভ হবে।

আপনার বাড়িতে যদি ছোট বাচ্চা থাকে এবং তারা প্রায়ই রাতে কান্নাকাটি করে, তবে তারা নেতিবাচক শক্তিতে আক্রান্ত হতে পারে, এই ক্ষেত্রে শিশুর ঘুমন্ত বিছানার নীচে এক টুকরো ফটকিরি রাখুন।

Lifestyle: এক টুকরো ফটকিরি থাকলেই কেল্লাফতে, বাস্তদোষ থেকে অর্থনৈতিক সমস্যা মিটে যাবে

আপনার বাড়িতে যদি কোনও বাড়ি বানানোর ত্রুটি থাকে। তবে এই ত্রুটির প্রভাব দূর করতে ঘরের কোণে একটি পাত্রে কিছু ফটকিরি টুকরো রাখুন। মনে রাখবেন যেখানেই ফটকিরি ভর্তি বাটি রাখবেন, সেই জায়গায় মানুষের চোখ কম পড়ে। ফটকিরি ভর্তি বাটিটি সময়ে সময়ে পরিবর্তন করতে হবে।

যদি আপনার বাড়ির এক বা অন্য সদস্য সবসময় অসুস্থ থাকে, তবে এটি আপনার বাড়িতে নেতিবাচক শক্তি প্রবেশ করে। এটি দূর করতে ঘর মোছার সময় জলে ফটকিরি দিন।

ব্যবসায় অগ্রগতি মন্থর হলে বা চাকরিতে অগ্রগতি না হলে একটি লাল কাপড়ে ফটকিরি বেঁধে মূল দরজায় ঝুলিয়ে দিন। ফটকিরির এই প্রতিকারে আপনি অনেক উপকার পাবেন।

যদি আপনার বাড়ির সদস্যদের মধ্যে প্রায়ই কি নিয়ে ঝগড়া হয়, তবে এই ত্রুটি দূর করতে জানালার কাছে একটি কাঁচের বাটিতে ফটকিরি রাখুন। এটি করলে ঘরে নেতিবাচক শক্তি আসবে না।

Lifestyle: এক টুকরো ফটকিরি থাকলেই কেল্লাফতে, বাস্তদোষ থেকে অর্থনৈতিক সমস্যা মিটে যাবে

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক