Hoop PlusTollywood

ছবিতে থাকা ছোট্ট ছেলেটি বর্তমানে বাংলার জনপ্রিয় অভিনেতা, চিনতে পারছেন ইনি কে!

শীতের আমেজ কলকাতার বাতাসে। বাঙালির একসময়ের শীত মানেই লাল শালুর লেপ, রোদে আচারের বয়াম আর একরাশ নস্টালজিয়া। নস্টালজিক হয়ে পড়ছেন তারকারাও। গত সপ্তাহেই ‘একেনবাবু’ অনির্বাণ (Anirban) ফেসবুকে পোস্ট করেছিলেন নিজের ছেলেবেলার ছবি। রবিবাসরীয় দুপুরে এবার শৈশবের ছবি শেয়ার করলেন অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য (Ambarish Bhattacharya)। সেই ছবিতে তিনি ট‍্যাগ করলেন তাঁর মা মালবিকা ভট্টাচার্য (Malabika Bhattacharya)-কে।

রবিবারের অলস দুপুরে ফেসবুকে অম্বরীশের শেয়ার করা ছবিতে তিনি একরত্তি। সম্ভবতঃ কোনো একটি অনুষ্ঠান উপলক্ষ্যে ছবিটি তোলা হয়েছিল। ছোট্ট ধুতি-পাঞ্জাবি পরে মায়ের কোলে বসে অবাক চোখে চেয়ে রয়েছেন অম্বরীশ। তাঁর মা মালবিকা দেবীর পরনে সিল্কের শাড়ি, গলায় নেকলেস, কানে ঝোলা দুল, হাতে চুড়ি ও বালা। কপালে টিপ ও ঠোঁটে হালকা লিপস্টিক পরেছেন তিনি। মালবিকা দেবী হাসিমুখে তাকিয়ে রয়েছেন পুত্রসন্তানের দিকে। অপরদিকে পাজামা-পাঞ্জাবিতে সুসজ্জিত অম্বরীশের বাবা ছেলেকে কিছু বলার চেষ্টা করছেন। খুব সুন্দর একটি সাদা-কালো পারিবারিক মুহূর্ত ধরা পড়েছে একটি ফ্রেমে। ছবিটি শেয়ার করে অম্বরীশ লিখেছেন, “যখন ছোট ছিলাম”। তার সাথে একটি লাল রঙের হার্ট ইমোজি জুড়ে দিয়েছেন তিনি।

ক্যাপশনের ক্ষেত্রে কিংবদন্তী সত্যজিৎ রায় (Satyajit Ray)-কে অনুসরণ করেছেন অম্বরীশ। সত্যজিৎ-এর লেখা তাঁর শৈশবকথার নামও ‘যখন ছোট ছিলাম’। এরপরেই অম্বরীশের কমেন্ট বক্সে নেমেছে তাঁর অনুরাগীদের মন্তব্যের ঢল। সকলেই একবাক্যে বলছেন, অম্বরীশ তাঁদের অন্যতম পছন্দের অভিনেতা। পাশাপাশি তাঁর শৈশবের ছবিটির প্রশংসা করেছেন সকলে। এক অনুরাগীর মন্তব্য থেকে জানা গিয়েছে অম্বরীশের বাবার নাম অবনী ভট্টাচার্য (Abani Bhattacharya)।

ক্রিসমাসের প্রাক্কালে মুক্তি পেয়েছে ‘প্রজাপতি’। এই ফিল্মে দেব (Dev) ও মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)-র পাশাপাশি অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অম্বরীশ। ফিল্মে তাঁকে মিঠুনের জামাই-এর চরিত্রে দেখা গিয়েছে।