BollywoodHoop Plus

আমিরের ঠোঁটে ঠোঁট রেখে নজির গড়েছিলেন করিশ্মা কাপুর

করিশ্মা কাপুর (karishma kapoor) এই মুহূর্তে ফিল্ম থেকে দূরে থাকলেও একসময় বড় পর্দা মাতাতে তাঁর জুড়ি মেলা ছিল ভার। করিশ্মা দক্ষ অভিনেত্রী হওয়ার পাশাপাশি অত্যন্ত সাহসীও ছিলেন। আমির খান (Amir khan)-এর সঙ্গে তাঁর চুম্বন দৃশ্য আজও বিখ্যাত।

কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় নতুন করে ভাইরাল হয়েছে আমির ও করিশ্মার চুম্বন দৃশ্য। তা নিয়ে রীতিমতো তোলপাড় হয়ে গিয়েছে নেটদুনিয়া। কারণ আমির ও করিশ্মার এই চুম্বন দৃশ্যটি বলিউডের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ চুম্বন দৃশ্য। এই চুম্বন দৃশ্য প্রসঙ্গে বলতে গিয়ে করিশ্মা বলেছিলেন, ‘রাজা হিন্দুস্তানি’ ফিল্মের শুটিংয়ের সময় রানিক্ষেতে প্রচন্ড বৃষ্টি শুরু হয়েছিল। করিশ্মার পরনে ছিল একটি পাতলা সালোয়ার-কামিজ। আমির ও করিশমা দুজনেই বৃষ্টিতে ভিজে গিয়েছিলেন।

প্রবল বৃষ্টির সময় দৃশ্যটি শুট করা হয়েছিল একটি গাছের তলায়। আমির করিশ্মার ঠোঁটে ঠোঁট রেখেছিলেন। কিন্তু দৃশ্যটি বহুবার রিটেক করা হয়েছিল। ফলে আমির ও করিশমা দুজনেই ক্লান্ত হয়ে পড়েছিলেন। কিন্তু এই দীর্ঘায়িত চুম্বন দৃশ্য পরবর্তীকালে বিতর্কের শিকার হয়। প্রথমে সেন্সর বোর্ড দৃশ্যটি দেখে ‘রাজা হিন্দুস্তানি’ ফিল্মকে ছাড় দিলেও পরবর্তীকালে ভারতীয় সংস্কৃতির দোহাই দিয়ে এই চুম্বন দৃশ্যটি বাদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

1996 সালে মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘রাজা হিন্দুস্তানি’ বক্স অফিসে যথেষ্ট সাফল্য পেয়েছিল। এই ফিল্মের প্রত্যেকটি গান হিট হয়েছিল। আমির ও করিশমার চুম্বন দৃশ্যটি বাদ দেওয়ার নির্দেশ এলেও অনেক সিনেমা হলে কিন্তু দৃশ্যটি দেখানো হয়েছিল।

Related Articles