BollywoodHoop Plus

Amitabh Bachchan: প্রিয়জনকে হারিয়ে ভেঙে পড়লেন অমিতাভ বচ্চন

বলিউড থেকে চলতি বছর আসছে একের পর এক দুঃসংবাদ। ক্রমশ যেন হচ্ছে এক স্বর্ণযুগের ইতি। বলিউডে এই স্বর্ণযুগের হাত ধরেই তৈরি হয়েছিল অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), সলমান খান (Salman Khan)-দের কেরিয়ার। পরিচালক রাকেশ কুমার (Rakesh Kumar)-এর মৃত্যুতে আবারও ধাক্কা খেল সেই গৌরব। গত 10ই নভেম্বর মুম্বইয়ে প্রয়াত হয়েছেন রাকেশ। দীর্ঘদিন ধরেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। রাকেশের প্রয়াণে শোকস্তব্ধ অমিতাভ।

 

View this post on Instagram

 

A post shared by Neon Man (@neonmannews)

বিগ বি অভিনীত বিখ্যাত ফিল্ম ‘ইয়ারানা’, ‘মিস্টার নটবরলাল’-এর পরিচালক ছিলেন রাকেশ। পাশাপাশি তাঁদের দুজনের মধ্যে ছিল গভীর বন্ধুত্বের সম্পর্ক। রাকেশের মৃত্যুতে শোকপ্রকাশ করে অমিতাভ লিখেছেন, এক এক করে চলে যাচ্ছেন সকলে। একজন ভালো মনের মানুষ ছিলেন রাকেশ। শিল্পীর উপর কোনো আঁচ পড়তে দিতেন না তিনি। বিগ বি জানান, পরিচালক প্রকাশ মেহরা (Prakash Mehra) নির্মিত ফিল্ম ‘জঞ্জীর’-এর সহকারী পরিচালক হিসাবে বলিউডে কেরিয়ার শুরু করেছিলেন রাকেশ। ঘটনাচক্রে এই ফিল্মের মাধ্যমেই অমিতাভ বচ্চনের স্টারডম তৈরি হয়েছিল। ইন্ডাস্ট্রি তাঁকে চিনেছিল ‘অ্যাংরি ইয়াং ম্যান’ নামে। এরপর ধীরে ধীরে নিজেই ফিল্ম পরিচালনা করতে শুরু করেন রাকেশ। উপহার দেন ‘হেরা ফেরি’, ‘খুন পসিনা’, ‘ইয়ারানা’-র মতো ফিল্ম।

অমিতাভ জানেন, অত্যন্ত প্রাণোচ্ছল মানুষ ছিলেন রাকেশ। 13 ই নভেম্বর রাকেশের পরিবারের সদস্যরা তাঁর স্মৃতিতে এক প্রার্থনাসভার আয়োজন করেছিলেন। কিন্তু অমিতাভ সেখানে উপস্থিত থাকতে না পারলেও এসেছিলেন জয়া বচ্চন (Jaya Bachchan) ও অভিষেক বচ্চন (Abhishek Bachchan)। তবে রাকেশ তাঁর হৃদয়ে সারাজীবন জীবিত থাকবেন বলে জানিয়েছেন অমিতাভ। একাশি বছর বয়সে প্রয়াত হয়েছেন পরিচালক। তাঁর প্রিয় অভিনেতাও সম্প্রতি পেরিয়ে গিয়েছেন আশির কোঠা।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

রাকেশ পরিচালিত শেষ ফিল্ম ছিল ‘সূর্যবংশী’। এই ফিল্মের নায়ক ছিলেন সলমান। ফিল্মের গল্প ছিল অতিপ্রাকৃত। তবে এই ফিল্মটি হিট হয়েছিল।

whatsapp logo