whatsapp channel

একসঙ্গে দুই পুরুষের সঙ্গে এমন কাজ করলেন আম্রপালি, বাচ্চাদের সামনে ভুল করেও দেখবেন না

আম্রপালি দুবে (Amrapali Dubey), খেসারিলাল যাদব (Kheshari lal Yadav) ও দীনেশ লাল যাদব (Dinesh Lal Yadav) ওরফে নিরাহুয়া তিনজনেই ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রিতে তৈরি করেছেন স্বতন্ত্র পরিচয়। এই তিন তারকার প্রায়…

Avatar

Nilanjana Pande

আম্রপালি দুবে (Amrapali Dubey), খেসারিলাল যাদব (Kheshari lal Yadav) ও দীনেশ লাল যাদব (Dinesh Lal Yadav) ওরফে নিরাহুয়া তিনজনেই ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রিতে তৈরি করেছেন স্বতন্ত্র পরিচয়। এই তিন তারকার প্রায় সবকটি ফিল্ম সুপারহিট। প্রযোজকদের তুরুপের তাস তিনজনেই। কিন্তু ভোজপুরি ফিল্ম ‘দুধ কা কর্জ’-এর গান ‘চোখ লাগে সামান’-এ একাই নজর কেড়ে নিয়েছিলেন আম্রপালি। এই ফিল্মে তাঁর বিপরীতে ছিলেন খেসারিলাল ও দীনেশ। কিন্তু ‘চোখ লাগে সামান’-এ আম্রপালির নৃত্যশৈলী সকলকে অভিভূত করেছে।

পাশাপাশি এই গানের পিকচারাইজেশন দর্শকদের একাংশকে ফিরিয়ে নিয়ে গিয়েছে নব্বইয়ের দশকে। সেই সময় বলিউড ফিল্মগুলিতে দেখা যেত নায়িকা শত্রুপক্ষের সামনে নাচ করছেন তাঁদের মন অন্য দিকে ঘুরিয়ে দেওয়ার জন্য। অপরদিকে নায়করা ব্যস্ত ষড়যন্ত্র ফাঁস করতে। অর্থাৎ নারীর মাধ্যমেই শত্রুকে পরাস্ত করার মতো চিত্রনাট্য তৈরি হত এই সময়। কিন্তু তা বিভিন্ন ফিল্ম সমালোচকের কাছে ছিল নিম্নমানের। তবে ‘উওম্যান এমপাওয়ারমেন্ট’-এর যুগে ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রি ‘দুধ কা কর্জ’ আম্রপালির চরিত্রে যোগ করেছিল এক অন্য মাত্রা। ‘চোখ লাগে সামান’ গানটি গেয়েছেন খেসারিলাল।

গানের শুরুতে যথেষ্ট মোহময়ী রূপে দেখা যায় আম্রপালিকে। তাঁর লচক দর্শকদের মন কেড়ে নেয়। আম্রপালির পরনে হালকা নীল রঙের শাড়ি ও সোনালি ব্রোকেডের ব্লাউজ। তিনি নাচ শুরু করলে ছদ্মবেশে আম্রপালির সাথে যোগ দেন খেসারিলাল ও নিরাহুয়া। তাঁদের পরনে রয়েছে কালো ধোতি প‍্যান্ট ও মাল্টিকালার জ্যাকেট। মাথায় বাঁধা ব্যান্দানা। ভিলেন যখন আম্রপালির শরীরের হিল্লোলে মুগ্ধ হয়ে তাঁর সাথে নাচতে শুরু করেন, সেই সময় একের পর এক তাঁর সঙ্গীদের কাবু করতে থাকেন নিরাহুয়া ও খেসারিলাল। এইভাবেই একসময় ভিলেনকেও কাবু করে ফেলেন খেসারিলাল, আম্রপালি ও নিরাহুয়া।

তিন তারকাকে একসাথে স্ক্রিন শেয়ার করতে দেখে উচ্ছ্বসিত নেটিজেনদের একাংশ। তাঁদের অত্যন্ত পছন্দ হয়েছে এই গানটি। গানটির ভিউ এখনও অবধি তের মিলিয়ন অতিক্রম করেছে।

whatsapp logo