whatsapp channel

Short Film: ফাঁকা ঘরে যুবতীকে পেয়েই ঘনিষ্ঠ হলেন দুশ্চরিত্র দারোয়ান, ছোটদের সামনে দেখবেন না

বিনোদন ডিজিটাল নির্ভর হওয়ার সঙ্গে সঙ্গে মানুষের পছন্দও বদলে গিয়েছে আমূল। সিনেমা হলে এখনো দর্শক সমাগম হলেও আগের তুলনায় ক্রেজ কমেছে অনেকটাই। তার জায়গায় জনপ্রিয়তা বাড়ছে ডিজিটাল নির্ভর বিনোদন অর্থাৎ…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বিনোদন ডিজিটাল নির্ভর হওয়ার সঙ্গে সঙ্গে মানুষের পছন্দও বদলে গিয়েছে আমূল। সিনেমা হলে এখনো দর্শক সমাগম হলেও আগের তুলনায় ক্রেজ কমেছে অনেকটাই। তার জায়গায় জনপ্রিয়তা বাড়ছে ডিজিটাল নির্ভর বিনোদন অর্থাৎ ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্মের (Short Film)। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের পাশাপাশি OTT প্ল্যাটফর্ম গুলিও দ্রুত জনপ্রিয়তার শীর্ষে উঠছে।

Advertisements

সোশ্যাল মিডিয়ায় বহু ভিডিওই ভাইরাল হয়। বিভিন্ন বিষয় নিয়ে নেটপাড়ায় চর্চা হতে থাকে। ঘরোয়া টোটকা থেকে শুরু করে নানান বিষয়ের উপরে ভিডিও শেয়ার করা হয় নেট মাধ্যমে। আমজনতা থেকে শুরু করে তারকারাও শেয়ার করেন ফটোশুটের ভিডিও, রিল ভিডিও। অনুরাগীরাও মুখিয়ে থাকেন এই ধরণের ভিডিওগুলি দেখার জন্য। তেমনি আবার অনেক মিউজিক ভিডিও বা শর্ট ফিল্মও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন ভাষার বিভিন্ন ধরণের ভিডিও শেয়ার করা হয় নেটপাড়ায়, যেগুলি নেটিজেনদের চোখে পড়া মাত্রই ছড়িয়ে যায় সর্বত্র। হয়ে যায় ভাইরাল।

Advertisements

Short Film: ফাঁকা ঘরে যুবতীকে পেয়েই ঘনিষ্ঠ হলেন দুশ্চরিত্র দারোয়ান, ছোটদের সামনে দেখবেন না

Advertisements

বিভিন্ন OTT প্ল্যাটফর্মে সাবস্ক্রিপশন নিয়ে বাড়িতে বসেই ওয়েব সিরিজ (Web Series) এবং শর্ট সিনেমা দেখার প্রবণতা বাড়ছে দর্শকদের মধ্যে। সিনেমার ব্যবসার অঙ্ক এতে কমছে ঠিকই, তবে একটি নির্দিষ্ট অঙ্কের টাকার বিনিময়ে একই জায়গায় একাধিক ওয়েব সিরিজ, সিনেমা, শর্ট ফিল্ম দেখাটাই বেশি লাভ জনক মনে করছেন দর্শকদের একাংশ। এক্ষেত্রে দর্শকদের হাতে অপশনও রয়েছে অনেক বেশি।

Advertisements

Read More: মাত্র ৯৯৯ টাকায় বাড়ি নিয়ে যান সুপার ফাস্ট ইলেকট্রিক স্কুটার

বাস্তব দুনিয়ার বদলে এই সমস্ত সাজানো জগতেই বিচরণ করতে ভালবাসেন অনেকে। আবার এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির সুবিধাও অনেক। কেউ নিজের প্রতিভা প্রদর্শন করতে চাইলে সামাজিক যোগাযোগ মাধ্যমের জুড়ি মেলা ভার। সম্প্রতি একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি বেশ চর্চায় উঠে এসেছে নেট মাধ্যমে। ইশারা নামে একটি চ্যানেলে ভাইরাল হয়েছে একটি শর্ট ফিল্ম। এই শর্ট ফিল্মটি মাত্র কিছু সময় আগেই আপলোড করা হয়েছিল ইউটিউবে। এর মধ্যেই কয়েক হাজার ভিউ হয়ে গিয়েছে এই শর্ট ফিল্মটিতে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই