Finance NewsHoop News

Amul Milk Price: মধ্যবিত্তের পকেটে ছ্যাঁকা! এক ধাক্কার দাম বাড়লো আমূল দুধের, নতুন রেট কত জানেন?

আবারও মধ্যবিত্তের অত্যন্ত একটা প্রয়োজনীয় খাদ্য যার দাম বাড়ল। যার প্রভাবে পকেটের টান পড়বে নিম্ন মধ্যবিত্ত থেকে শুরু করে মধ্যবিত্তদের। বাচ্ছা থেকে শুরু প্রত্যেকের শরীরের জন্যই উপযুক্ত খাবার হলো দুধ। কিন্তু এবার মুদ্রাস্ফীতির কবলে পড়লো মধ্যবিত্তরা। নিত্য প্রয়োজনীয় দ্রব্য দুধের দাম বেড়ে গেল এক ধাক্কায়, দুধ বিক্রয়কারী সংস্থা আমূল তার গ্রাহকদের জন্য এই বড়সড় ধাক্কা নিয়ে এল। সকাল-সকাল রীতি মতন পকেটের ছ্যাঁকা খেলেন মধ্যবিত্তরা।

কত দাম বাড়লো আমূল দুধের?

গুজরাটের কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (GCMMF), যারা আমুল ব্র্যান্ডের অধীনে দুধের পণ্য বিক্রি করে, দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়িয়েছে।

কবে থেকে নতুন দাম কার্যকরী হবে?

এই নতুন দাম আজ সোমবার ৩রা জুন, ২০২৪ থেকেই সারা দেশে কার্যকর করা হবে৷ জিসিএমএমএফ জানিয়েছে, দুধের মোট পরিচালন ও উৎপাদন এ অনেকটা খরচ বেড়ে গেছে তার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতি লিটার দুধে দু টাকা করে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংস্থার তরফ থেকে কি জানানো হয়েছে?

ফেব্রুয়ারি মাস থেকে দুধের দাম বাড়ানো হয়নি, কিন্তু আনুষঙ্গিক খরচ অনেক বেশি পরিমাণে যেহেতু বেড়ে গেছে, তাই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে, তাদের নীতি অনুযায়ী গ্রাহকরা প্রদেয় যে টাকাটা দেয়, সেই এক টাকার মধ্যে ৮০ পয়সা উৎপাদনকারীদের দেওয়া হয়। দুধের দাম বৃদ্ধি পেলে এবার উৎপাদনকারীরাও কিন্তু আমুল দুধ উৎপাদন করতে যথেষ্ট উৎসাহ পাবেন।

আমুল দুধের নতুন দর কত?

আমুল গোল্ড ৫০০ মিলি দাম ৩২ টাকা থেকে বেড়ে ৩৩ টাকা হয়েছে। ১ লিটার আমুল গোল্ডের দাম ৬৪ টাকা থেকে বেড়ে ৬৬ টাকা হয়েছে। একইভাবে, আমূল তাজা ৫০০ মিলির দাম ২৬ টাকা থেকে বেড়ে ২৭ টাকা হয়েছে। আমূল শক্তি ৫০০ মিলির-এর দাম ২৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৩০ টাকা।

Related Articles