whatsapp channel

‘গোত্র’ থেকে ‘দেশের মাটি’ সর্বত্রই তার অবাধ বিচরণ, আজও সমান জনপ্রিয় অনুসূয়া মজুমদার

নাম অনসূয়া মজুমদার, বাংলা সিরিয়ালের প্রথম সারির অভিনেত্রী। ৭০ ছুঁই ছুঁই, এখনও দাপটের সঙ্গে অভিনয় করে চলেছেন তিনি। স্টার জলসা হোক বা জি বাংলা বা কালার্স বাংলা সব হাউসের সঙ্গে…

Avatar

HoopHaap Digital Media

নাম অনসূয়া মজুমদার, বাংলা সিরিয়ালের প্রথম সারির অভিনেত্রী। ৭০ ছুঁই ছুঁই, এখনও দাপটের সঙ্গে অভিনয় করে চলেছেন তিনি। স্টার জলসা হোক বা জি বাংলা বা কালার্স বাংলা সব হাউসের সঙ্গে চুটিয়ে কাজ করে চলেছেন। প্রবীণ অভিনেত্রী অনুসূয়ার ধারাবাহিকের লম্বা লিস্ট শুরু করলে শেষ করা মুশকিল। এখনও পর্যন্ত তিনি দাপিয়ে অভিনয় করছেন বিভিন্ন ধারাবাহিকে।

শুধু যে ধারাবাহিক তা নয়, বাংলা সিনেমায় তিনি অভিনয় করে যাচ্ছেন চুটিয়ে। ১৯৯১ এ ‘মহাপৃথিবী’ দিয়ে শুরু করলেও তাকে দেখা গিয়েছে ‘মাটি’, ‘গোত্র’ এবং ‘মুখার্জী দার বউ’ এর মতন হিট সিনেমায়, যেখানে লিড রোল করে গেছেন। কাজ করতে ভালোবাসেন তিনি, আর তাই হেকটিক শিডিউল উপভোগ করেন প্রতিদিন।

একটা সময় মাল্টিন্যাশনাল সংস্থার দ্বায়িত্ব পূর্ণ পদে চাকরি করতেন। সেই কোম্পানিতে কাজ করতে করতেও নাচ, গান, থিয়েটার করতেন। শেষে পুরো সময় ধারাবাহিকের কাজে দিয়ে দেন। টেলিফিল্ম পর্যন্ত ছাড়েননি তিনি। টেলিফিল্ম শ্যাওলা দিয়ে হাতেখড়ি হয় তার।

এই বয়সে এসেও যেভাবে দাপিয়ে কাজ করছেন তাতে করে অনেকের ধারণা তিনি সংসার সামলালেন কি করে? এইব্যাপারে একটা সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, “পরিবার পাশে না থাকলে আমি এক পাও এগোতে পারতাম না। বিয়ের আগে বাবা-মা, বিয়ের পর স্বামী ও শাশুড়ি, তার পর ছেলের সােপার্ট পেয়েছি এবং এখনও পাচ্ছি। স্বামীও থিয়েটারের মানুষ। কেবলমাত্র আমাকে কাজ করতে দেওয়ার সুযোগ করে দেওয়া নয়, অভিনয়টা কেমন করছি, তার ফিডব্যাকও পাই তাঁদের কাছ থেকে।”

এখনও ইচ্ছে আছে পরিচালনার কাজ করার। হিন্দিতে পাড়ি দেওয়ার ইচ্ছে নিয়ে স্বপ্ন দেখছেন এই ৭০ ছুঁই ছুঁই অভিনেত্রী। এখনও তার কাছে একটা শব্দই ঘুরে ফিরে আসে, আর তার হল ” দিদি শট রেডি” ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media