১০ বছর ধরে এই কঠিন রোগে ভুগছেন অভিনেতা অনিল কাপুর

Avatar

HoopHaap Digital Media

“বয়স শুধু একটি সংখ্যা মাত্র” এটা যে শুধু প্রবাদ নয় তা মিঃ ইন্ডিয়া ফের প্রমাণ করে দিলেন। অভিনেতা অনিল কাপুর যে ৬৩ বছরে এসেও ফিট আর ফাইন তা তার প্রতিটি ছবিতে বোঝা যায়। এই বয়সেও এসে তাঁর ফিটনেস বলিউডের অনেকের হিংসের কারণ। এখনও নায়ক হিসেবে ক্যামেরার সামনে নিজেকে দিব্যি অভিনয় করে যাচ্ছেন। কিন্তু বাইরে থেকে দেখলে এই মানুষটিকে ফিট ফাইন আর প্রাণচঞ্চল মনে হয়, তাঁর ভিতরে লুকিয়ে আছে কঠিন অসুখ। এই প্রাণাচ্ছ্বল মানুষটি নিজের ভিতরে কঠিন অসুখটি কাউকে না জানিয়ে ক্যামেরার সামনে বারবার ধরা দিয়েছেন। সেই লড়াইয়ের কাহিনিই এতদিনে জানালেন বলিউডের ‘মিস্টার ইন্ডিয়া’ নিজের ভক্তদের। তিনি নিজেই জানালেন কীভাবে প্রতিনিয়ত কঠিন রোগের সঙ্গে রোজ লড়াই করে চলেছেন।

বহুদিন ধরে একটি কঠিন রোগে ভুগছেন অনিল কাপুর। প্রায় দশ বছর হয়ে গিয়েছে তিনি এই রোগে আক্রান্ত। দিনে দিনে ক্ষয় হয়ে চলেছে। আসলে অনিল কাপুরের পায়ে এক বিরল রোগ ধরা পড়েছে। রোগটির নাম অ্যাকিলিস টেন্ডন। এই রোগে হাঁটুর নীচে ও গোড়ালির টিস্যু ক্ষয় হতে থাকে। এক সময় হাঁটা বন্ধ হয়ে যায়।

বিদেশেও গিয়েছেন অভিনেতা এই রোগের চিকিৎসার জন্য। বেশির ভাগ সময় এই রোগের জন্য তাঁকে হাঁটতে হয়। বেশিক্ষণ বসে থাকলেই অসুবিধা শুরু হয়। এই রোগে প্রাণহানিও হতে পারে। রোগকে নিয়ন্ত্রণে রাখার জন্য নিয়মিত যোগা করেন অনিল কাপুর। নিয়মিত শরীরচর্চা করেন অনিল কাপুর। করোনা মরশুমে মুম্বইয়ের পার্কে নিয়মিত হাঁটতে যেতেন, স্কিপিংও করতেন রোজ। একদিনও বাদ দেন না নিজের এই শরীরচর্চার অভ্যাস। কেন এই নিষ্ঠা এতদিনে জানালেন অভিনেতা।

এই পোস্টের পর অভিনেতার সাহসের জন্য স্যালুট জানিয়েছেন। সম্প্রতি অভিনেতা ‘মালাল’ সিনেমায় নিজের অভিনয় দিয়ে সকলের মন জয় করেছেন।

Avatar

Leave a Comment