BollywoodHoop Plus

Anil Kapoor: স্টারকিডরা যোগ্য সম্মান পাননা, নেপোটিজম বিতর্কে মুখ খুললেন অনিল কাপুর

বিনোদন জগত ও নেপোটিজম শব্দ দুটি অধিকাংশ ক্ষেত্রে সমার্থক হয়ে যায়। প্রায়ই দেখা যায় কোনো না কোনো স্টারকিড ফিল্ম বা ওয়েব সিরিজের জন্য সিলেক্ট হচ্ছেন। কিন্তু অনিল কাপুর (Anil Kapoor) এই ধারণার ঘোরতর বিরোধী। শুক্রবার হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিট 2021-এ অংশগ্রহণ করেছিলেন অনিল ও জাহ্নবী কাপুর (Janhavi Kapoor)। জাহ্নবী সশরীরে সামিটে উপস্থিত থাকলেও বিদেশ থেকে ফিরে কোয়ারান্টিনে থাকার কারণে ভিডিও কলের মাধ্যমে যোগদান করেন অনিল। হিন্দুস্তান টাইমসের এন্টারটেইনমেন্ট ও লাইফস্টাইল এডিটর সোনাল কালরা (Sonal Kalra)-র সঙ্গে আলাপচারিতায় উঠে এসেছে, ওটিটি, বড় পর্দা, সোশ্যাল মিডিয়া ট্রোলিং ও স্টার কিডদের প্রসঙ্গ।

স্টার কিড প্রসঙ্গে প্রথম মুখ খোলেন জাহ্নবী। তিনি বলেন, তাঁর পারিবারিক ব্যাকগ্রাউন্ডের কারণে প্রথম ফিল্ম পেতে তাঁর সুবিধা হয়েছে। তার জন্য তিনি কৃতজ্ঞ। কিন্তু দর্শকদের যদি তাঁকে ভালো না লাগে তবে পরবর্তী সময়ে তাঁরা কেন আসবেন জাহ্নবীর ফিল্ম দেখতে! ফলে তাঁকেও পরিশ্রম করতে হয়। এটাও তাঁর পরিবারের কাছ থেকেই তাঁর শেখা। ইনসাইডার ও আউটসাইডার কারোর জন্য ফিল্ম ইন্ডাস্ট্রি সহজ নয় বলে মনে করেন জাহ্নবী। তিনি বলেন, প্রত্যেককেই নিজের স্থান তৈরি করতে খাটতে হয়।

 

View this post on Instagram

 

A post shared by Janhvi Kapoor (@janhvikapoor)

অনিল বলেন, এই ধরনের সমালোচনা আগেও হত। তবে তখন সোশ্যাল মিডিয়া না থাকার কারণে তা প্রাধান্য পেত না। সানি দেওল (Sunny Deol), সঞ্জয় দত্ত (Sanjay Dutt), কুমার গৌরব (Kumar Gaurav)-রা স্টারকিড বলে পরিচিত ছিলেন। তাঁদের সঙ্গে তাঁদের বাবাদের তুলনা করা হত। কিন্তু অনিল নিজেকে বরাবর ইন্ডাস্ট্রির আউটসাইডার বলেই পরিচয় দিয়েছেন। কিন্তু স্টারকিডদের মধ্যে অনেকেই নিজের ক্ষমতায় ইন্ডাস্ট্রিতে নিজের নাম তৈরি করেছেন। অনিল এই প্রসঙ্গে ঋষি কাপুর (Rishi Kapoor)-এর নাম উল্লেখ করেন। তাঁর গর্ব হয় ঋষির জন্য। এই ব্যাপারটা এখন নিজের ছেলেমেয়েদের দেখেও বুঝতে পারেন অনিল।

তিনি বলেন, স্টারকিডদের কাছে ভুল করার কোনো সুযোগ নেই। অথচ অনিল নিজে অনেক ভুল করেছেন। তাঁর বহু ছবি হলে চলেনি। অভিনয় করেছেন বেশ কিছু কন্নড়-তেলেগু ফিল্মে যেগুলি কবে হলে এসেছে বা হল থেকে চলে গিয়েছে তা তিনি নিজেও জানেন না। কিন্তু বর্তমানে কোনো স্টারকিড এই ভুল করলে তাকে নিয়ে তুমুল সমালোচনা হত। তাঁরা সবসময়ই স্পটলাইটে থাকার কারণে নিজেদের যোগ্য সম্মান পান না। ভালো অভিনয় করলেও তাঁকে তুলনা করা হয় তাঁদের মা-বাবার সাথে। তবে অনিলের মনে হয়, বর্তমানে ওটিটি, বড় পর্দা, ছোট পর্দা মিলিয়ে কাজের সুযোগ অনেক বেশি রয়েছে। নিজেকে প্রমাণ করতে পারলে তবেই ভালো কাজ পাওয়া যায় বলে মনে করেন অনিল।

 

View this post on Instagram

 

A post shared by anilskapoor (@anilskapoor)