whatsapp channel

পরীক্ষা বাতিল হয়ে গেছে, এবার পুরভোটের দিনক্ষণ ঠিক করা যাক, সরকারকে কটাক্ষ অনির্বাণের

আপাতত দাবানলের মতো চারিদিকে ছড়িয়ে পড়েছে, করোনা অতিমারীর কারণে এই বছরের মতো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়ে গেছে। তাতে ছাত্রছাত্রীরা ভীষণ খুশি হলেও সবার সামনে প্রকাশ করতে পারছে…

Avatar

HoopHaap Digital Media

আপাতত দাবানলের মতো চারিদিকে ছড়িয়ে পড়েছে, করোনা অতিমারীর কারণে এই বছরের মতো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়ে গেছে। তাতে ছাত্রছাত্রীরা ভীষণ খুশি হলেও সবার সামনে প্রকাশ করতে পারছে না কারণ সবাই খুব পরীক্ষা বাতিল নিয়ে ইন্টেলেকচুয়াল মতামত পেশ করছেন। এবার তোপ দাগলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (anirban bhattacharya)।

অনির্বাণ নিজের হোয়্যাটসঅ্যাপে স্টেটাসে লিখেছেন, যাক, পরীক্ষা-টরীক্ষা বাতিল হয়ে গিয়েছে। এবার পুরভোটের দিনক্ষণ ঠিক করা যাক। জাতির অগ্রগতি যেন থেমে না থাকে। ফোনে যোগাযোগ করে অনির্বাণকে পাওয়া যায়নি। আজকাল অনির্বাণ ফেসবুকে প্রতিবাদ জানাচ্ছেন না। তিনি হোয়্যাটসঅ্যাপকেই প্রতিবাদের মাধ্যম হিসাবে বেছে নিয়েছেন।

কারণ অনির্বাণ যথেষ্ট ইন্ট্রোভার্ট। এই কারণে নিজের ভালো লাগা, মন্দ লাগা কাছের মানুষদের সঙ্গে ভাগ করে নিতেই তিনি বেছে নিয়েছেন হোয়্যাটসঅ্যাপ। তবে যেহেতু তিনি স্টার, সেহেতু তাঁর হোয়্যাটসঅ্যাপ স্টেটাসও সকলের নজরে এসেই যায়। এবারেও তার অন্যথা হয়নি। অপরদিকে সুরকার-গায়ক অনুপম রায় (Anupam Ray)-ও ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তাঁর মতে, পরীক্ষার প্রস্তুতির পরে হঠাৎই পরীক্ষা বাতিল হলে মানসিক চাপের সম্মুখীন হন ছাত্রছাত্রীরা।

তাই অনুপম তাঁদের পরামর্শ দিয়েছেন, তাঁরা যেন ভেঙে না পড়েন। এর আগে করোনা পরিস্থিতিতে আটদফা ভোট নিয়েও নিজের ক্ষোভ প্রকাশ করেছিলেন অনুপম। কিন্তু দেশীয় ও রাজ্য রাজনীতি নিয়ে কোনোদিন মন্তব্য করেননি অনির্বাণ। তবে এই প্রথম পরীক্ষা বাতিল হওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন তিনি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media