Bengali SerialHoop Plus

ছবিতে হাসিমুখে দাঁড়িয়ে থাকা ছোট্ট মেয়েটি আজ টেলিপাড়ার জনপ্রিয় নায়িকা, চিনতে পারছেন ইনি কে!

“কানামাছি খেলতে আজি কেহ নাহি ডাকে
খবর দিতে আসেনা কেউ কোন গাছে ফল পাকে।
শৈশব স্মৃতি এখন শুধু জাগে মনে প্রানে
ইচ্ছেরা সব ব্যকুল করে পিছন পানে টানে।”- পরিণত কবিদের কলমে বারবার উঠে আসে শৈশবের পয়ার। শৈশব হল এমন একটি সময়, যখন দিনগুলি হয় রঙিন। দুচোখ তখন নতুনের আবিষ্কারে হয় মশগুল। ক্ষুদ্র নির্মিয়মান মস্তিষ্কে তখন সব স্মৃতি তৈরির তাড়াহুড়ো। তাই শৈশবের স্মৃতি নেই, এমন মানুষ খুঁজে পাওয়া যায়না সহজেই। তাই ফেলে আসা এই দিনগুলিতে ফিরে যেতে মন চায় সকলেরই। কিন্তু ইচ্ছে থাকলেও যে উপায় হয়ে ওঠেনা। তাই পুরানো এলবাম হয় তখন অতীত ও বর্তমানের এক কল্পনাপ্রসূত সেতু।

এবার এমনই এক শৈশবের স্মৃতিকে বর্তমানের দৃষ্টিপর্দায় জীবন্ত করে তুললেন টেলি-অভিনেত্রী অন্বেষা হাজরা (Annwesha Hazra)। তখন কয়েকদশক আগের সময়। বর্ধমান শহরে বাবার একটি থিয়েটার হল ছিল। আর সেখান থেকেই অভিনয়ের শখ জন্ম নেয় খুদে অন্বেষার। সেই সময়ের একটি ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিলেন তিনি। ইনস্টাগ্রামে অভিনেত্রী এই ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে, হাসিমুখে ছাদে দাঁড়িয়ে আছেন খুদে অন্বেষা। তার পরনে সাদা ফ্রক। দুটি হাত সামনের দিকে। হাসিমুখে কারো দিকে তাকিয়ে রয়েছেন অভিনেত্রী। কপালে কাজলের টিপ, মাথার চুল তখনো পাতলা। তবে ছবির ক্যাপশন বেশ নজরকাড়া। অভিনেত্রী লিখেছেন, ‘এক বছর দুমাস। পোজ দিয়ে ছবি তুলতে চাইতাম না বলে বন্দুক দেখিয়ে শান্ত করে ছবি তোলা হত’। এই ছবি অভিনেত্রীর মামা তুলে দিয়েছিলেন বলে ক্যাপশনে লিখেছেন তিনি।

আর টেলি-অভিনেত্রীর এই শৈশবের প্রাণোচ্ছল মুহূর্তে গা ভাসিয়েছেন তার অনুরাগীরাও। কমেন্ট বক্সে দেখা গেছে তারই প্রতিফলন। অনেকেই ভালোবাসার ইমোজি দিয়ে ভরিয়ে তুলেছেন কমেন্ট বক্স। একজন লিখেছেন, ‘কি কিউট লাগছে তোমাকে’; এক অনুরাগী লিখেছেন, ‘এটা আপনি! দেখে চেনা যাচ্ছে না একদম’; একজন আবার লিখেছেন, ‘তোমার মত এরকম একটা ফ্রক আমারও ছিল’।

অভিনেত্রী অন্বেষা হাজরা প্রথম টেলি-জগতে পা রাখেন ২০১৮ সালে। প্রথম ‘কাজললতা’ ধারাবাহিকে কাজ করেন তিনি। তারপর ‘আমার ঠিকানা তাই বৃদ্ধাশ্রম’ ধারাবাহিকে দেখা গেছে অভিনেত্রীকে। শেষবার ‘এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকে অভিনয় করেছেন অভিনেত্রী।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা