whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে সুন্দর টানটান, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অ্যান্টি এজিং ক্রিম

ত্বকে অকালে বুড়িয়ে যাচ্ছে? এই বুড়িয়ে যাওয়া ত্বকে যদি আপনি আপনার হাতের মুঠোয় রাখতে চান? অর্থাৎ বয়সকে কিভাবে নিয়ন্ত্রণ করবেন, আপনার ত্বকের মাধ্যমে, তাড়াতাড়ি আজকে ছোট ছোট উপায় আমাদের Hoophaap…

Avatar

ত্বকে অকালে বুড়িয়ে যাচ্ছে? এই বুড়িয়ে যাওয়া ত্বকে যদি আপনি আপনার হাতের মুঠোয় রাখতে চান? অর্থাৎ বয়সকে কিভাবে নিয়ন্ত্রণ করবেন, আপনার ত্বকের মাধ্যমে, তাড়াতাড়ি আজকে ছোট ছোট উপায় আমাদের Hoophaap এর পাতায় জেনে নেবেন এই ছোট ছোট টিপস গুলি আপনার ত্বককে এক্কেবারে বাড়তে দেবেনা অকাল বার্ধক্য জনিত সমস্যা থাকে সহজেই দূর করবে।

বাড়িতেই বানিয়ে ফেলতে পারেনি অ্যান্টি-এইজিং ক্রিম। তার জন্য আপনাকে নিতে হবে পরিমাণ নতুন অ্যালোভেরা জেল এবং সেই অ্যালোভেরা জেলের সাথে সমপরিমাণ ভিটামিন ই অয়েল, সমপরিমাণ গোলাপজল এবং সমপরিমাণ মধুর এই চারটে উপাদানটি খুব ভালো করে মিশিয়ে আপনাকে ফ্রিজের মধ্যে রেখে দিতে হবে।

আর এর সঙ্গে যাদের ত্বক অতিরিক্ত খারাপ অবস্থা, তারা একসঙ্গে দুই টেবিল-চামচ ভাতের পেস্ট ভালো করে মিক্সিতে পেস্ট করে ছেঁকে নিয়ে এর সঙ্গে মেশাতে পারেন, মিশ্রণটি রাত্রিবেলা যদি মুখ ভালো করে পরিষ্কার করে মুখের উপরে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন, সকাল বেলা উঠে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারেন, তাহলেই দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

এই ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বক টানটান হবে। এছাড়া ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বকের ওপরে কালো দাগ দূর হয়ে যাবে, এই ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বকের শুষ্ক ভাব দূর হবে। ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বক টানটান হবে ত্বকের যে কোন সমস্যার সমাধানে ব্যবহার করুন। বছরের পর থেকেই ব্যবহার করা উচিত, তবে যাদের পক্ষে এগুলো করা সম্ভব না। তারা বাজারচলতি যেকোনো ব্র্যান্ডেড কোম্পানির এন্টি এজিং ক্রিম ব্যবহার করতে পারেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo