whatsapp channel

Lifestyle: এক গ্লাস উষ্ণ দুধে এক চামচ মিশিয়ে নিলেই ঝড় উঠবে বিছানায়

আগেকার দিনে পুরুষরাই একমাত্র বাড়ির বাইরে পা রাখতো আর কঠিন পরিশ্রম করে সংসার চালাতো। আজকের দিনে পুরুষ বা মহিলা কোনো ভেদাভেদ নেই। বাইরে গিয়ে প্রত্যেকেই কঠিন পরিশ্রম করছেন সংসার সন্তান…

Avatar

আগেকার দিনে পুরুষরাই একমাত্র বাড়ির বাইরে পা রাখতো আর কঠিন পরিশ্রম করে সংসার চালাতো। আজকের দিনে পুরুষ বা মহিলা কোনো ভেদাভেদ নেই। বাইরে গিয়ে প্রত্যেকেই কঠিন পরিশ্রম করছেন সংসার সন্তান সামলেও। তাই , আজকে যেই বিষয় নিয়ে কথা হবে সেটি উভয়ের জন্য। পুরুষ ও মহিলার উভয়েই উপকার পাবেন। চলুন জানি বিস্তারিত।

দুধ মধু

রোজ রাত্রে সেবন করুন এক গ্লাস উষ্ণ দুধ। এই দুধে কোনো রকম চিনি, মিছরি, বাতাসা, হলুদ কিছুই মিশ্রিত থাকবে না। তবে দুধে রাখতে হবে এক চামচ মধু। বাজারজাত সস্তা মধু নয়। সম্ভব হলে খাঁটি মধু কিনতে হবে, এবং সেই মধু রোজ রাত্রে দুধের সঙ্গে মিশিয়ে পান করতে হবে।

কেন দুধ ও মধু?

আমরা জানি দুধ হল সুপার ফুড। আট থেকে আশি সকলের জন্য দুধ উপকারী পানীয়। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এক গ্লাস করে লো-ফ্যাট দুধ সেবন করলে পাওয়া যাবে দারুন উপকার। দুধ এককথায় শক্তি বর্ধক, ভিটামিন এ, ডি এবং ক্যালসিয়ামে সমৃদ্ধ।

মধুতে রয়েছে গুরুত্বপূর্ণ উপকরণ ক্যালসিয়াম। এটি হাড় ও দাঁত গঠনে সাহায্য করে। এছাড়াও, চুলের গোড়া শক্ত রাখে, নখের ঔজ্জ্বল্য বৃদ্ধি করে, ভঙ্গুরতা রোধ করে।

রোজ রাত্রে ঘুমোতে যাওয়ার আগে নারী পুরুষ নির্বিশেষে মধু মিশ্রিত দুধ পান করলে পাবে আশ্চর্যজনক উপকার।

১) পুরুষদের শরীরে টেস্টোস্টেরন মাত্রা বাড়ে। বিছানায় ঝড় তুলতে সাহায্য করবে এই টোটকা।

২) এই মিশ্রণ শক্তি বর্ধক

৩) শরীর ও মনে বল তৈরি করে, মনে শান্তি আসে।

৪) হাড় মজবুত হয়। ভালো কোলেস্টেরল বৃদ্ধি পায়।

৫) ত্বক উজ্জ্বল রাখে। সর্দি কাশি বিশেষ হয় না

Disclaimer: উপরের যাবতীয় তথ্য পুষ্টিবিদদের মতামত অনুযায়ী লেখা। কোনো কিছু পান করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেওয়া বাধ্যতামূলক।

whatsapp logo