whatsapp channel

Lifestyle: সকালে লিঙ্গোত্থান হওয়া ভালো নাকি ক্ষতিকর? এক্ষুনি জেনে নিন

একটা বয়সের পর আমাদের প্রত্যেকের আগ্রহ বাড়ে। যত জানা যায়, তত বেশি করে জানার ইচ্ছা বেড়ে যায়। বিশেষত কৈশোর ও যৌবনের সন্ধিক্ষণে নানান প্রশ্ন উঁকি দেয়, কখনো সঠিক উত্তর পাওয়া…

Avatar

Advertisements
Advertisements

একটা বয়সের পর আমাদের প্রত্যেকের আগ্রহ বাড়ে। যত জানা যায়, তত বেশি করে জানার ইচ্ছা বেড়ে যায়। বিশেষত কৈশোর ও যৌবনের সন্ধিক্ষণে নানান প্রশ্ন উঁকি দেয়, কখনো সঠিক উত্তর পাওয়া যায়, কখনো ভুল উত্তর দিয়েই চালাতে হয়। আজকের বিষয় হল পুরুষদের একান্ত ব্যাক্তিগত বিষয় নিয়ে।

Advertisements

একটি শিশু ( পুত্র সন্তান) যখন ঘুমায় বা যখন সকালে ঘুম থেকে ওঠে, ওদের প্রস্রাবের জায়গা রীতিমত উত্থিত অবস্থায় থাকে। এর থেকে দুটো জিনিস বোঝা যায়। এক – পরবর্তীতে লিঙ্গ সক্ষম ও সুদৃঢ় হবে। দুই – সঠিক ভাবে রক্ত চলাচল করছে, ফলে মূত্রের বেগ আসতে পারে।

Advertisements

এরপর রইলো কৈশোর, যৌবন কাল। যৌবনের সময় অনেক পুরুষ তাদের পুরুষাঙ্গ নিয়ে সমস্যায় ভোগেন। অনেকে সঠিক ভাবে সহবাস করতে পারেন না, কারোর লিঙ্গের আকৃতি ও মাপ মনের মতন হয় না। কেউ কেউ আছেন যারা তাদের স্ত্রীকে বিছানায় খুশি করতে পারেন না। এসবই হল লিঙ্গ সমস্যা। চলুন আজ দেখি, ঘুমন্ত অবস্থায় লিঙ্গোত্থান বা ভোরের দিকে লিঙ্গোত্থান (Morning Erection) কতটা কার্যকরী শরীরের জন্য।

Advertisements

সকাল সকাল লিঙ্গোত্থান (পুরুষাঙ্গ দাঁড়িয়ে থাকা) হওয়া যেমন কামোদ্দীপক এবং যৌন চাহিদা বাড়ায়, তেমনই লিঙ্গের এমন সুদৃঢ় অবস্থান অনেক কিছুর ইঙ্গিত দেয়। যদিও যখন তখন লিঙ্গোত্থান একেবারেই স্বাস্থ্যকর নয়, বরং সেটা মানসিক সমস্যার কারণ। কিন্তু, প্রাপ্তবয়স্ক পুরুষের ঘুমন্ত অবস্থায় লিঙ্গোত্থান হওয়া বা ভোরের দিকে লিঙ্গোত্থান হওয়া শরীরের জন্য ভীষণ ভালো। এর থেকে বোঝা যায় সমস্ত শরীরে রক্ত চলাচল সঠিক ভাবে হচ্ছে। লিঙ্গের ধমনী দিয়ে যখনই সঠিকভাবে রক্ত চলাচল করবে তখনই লিঙ্গোত্থান সম্ভব এবং এর থেকে হৃদ্‌রোগ কিংবা স্ট্রোকে আক্রান্ত হওয়ার আশঙ্কা অনেকটা কম হবে বলে বোঝা যায়। অর্থাৎ সকালবেলা লিঙ্গোত্থান হলে নিশ্চিন্ত থাকুন, এটি কোনো সমস্যা নয়।

Advertisements
whatsapp logo
Advertisements