Hoop Life

Saraswati Puja: সরস্বতী পুজোর দিন ভুলেও এই ৪টি কাজ করবেন না

সরস্বতী পুজোর দিন, যদি এই কাজগুলো একবার ভুল করেও করে থাকেন তাহলে সারা বছরটাই কিন্তু বিশেষ ভালো কাটবে না বিশেষ করে যারা পরীক্ষার্থী আছেন বা যারা পড়ুয়া ছাত্রছাত্রী রয়েছেন তাদের জন্য এই কাজগুলো করা একেবারেই ভালো হবে না। তবে ছোট ছোট এই কাজগুলো যদি সরস্বতী পুজোর দিনে না করেন তাহলে জীবনে শান্তি বজায় থাকবে।

প্রথমত, সরস্বতী পুজোর দিন কারো সঙ্গে খুব একটা চেচিয়ে তর্ক করে কোন কাজ করতে যাবেন না। তাহলে কিন্তু মা প্রচন্ড রুষ্ট হন, এই দিনকে চেষ্টা করবেন যে কোন জায়গা থেকেই ঝগড়া বা তর্ককে এড়িয়ে চলতে। সবার সঙ্গে ভালো ব্যবহার করবেন এবং মধুর সম্পর্ক রাখার চেষ্টা করবেন।

দ্বিতীয়তঃ, এই দিন চেষ্টা করবেন উজ্জ্বল রঙের জামাকাপড় পড়তে, বিশেষত হলুদ কমলা, লাল কোনরকম কালো বা কোন উগ্র জাতীয় রংয়ের কাপড় পরবেন না। সরস্বতী পুজোর দিনে কখনোই উগ্র রঙের জামা কাপড় পরা উচিত নয়।

তৃতীয়তঃ, এই দিনকে চেষ্টা করবেন, কোন ভাবেই যেন আঁশ খাবার না খেতে, কারণ এই দিন মাছ, মাংস খাওয়া একেবারেই উচিত নয়। এইভাবে যদি মাছ, মাংস আপনি খান, তাহলে আজকের দিনে অথবা পরবর্তীকালে আপনি যে কোন সমস্যায় পড়তে পারেন, তাই বছরে অন্তত একটা দিন সরস্বতী পুজোর দিনকে নিরামিষ খাওয়ার চেষ্টা করুন।

চতুর্থত, বসন্ত পঞ্চমীর দিনে গাছ কাটা একেবারেই উচিত নয়, আজকের দিনে গাছ কাটতে গেলে, আপনার কোন রকম বিপদ হতে পারে অথবা সারা বছর সেই বিপদের আপনাকে মাশুল দিতে হতে পারে, তাই আজকের দিনে কোন ভাবেই গাছ কাটবে না যদি মনে করেন, তাহলে একটা গাছ লাগাতে পারেন জমিতে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক