Hoop Life

বুড়িয়ে যাওয়া থেকে রক্ষা পেতে ব্যবহার করুন তিনটি ঘরোয়া ফেসপ্যাক

আপনাকে কি অল্প বয়সেই বুড়ি বুড়ি লাগে? বাজার চলতি অ্যান্টি এজিং ক্রিম তো অনেক লাগিয়েছেন কিন্তু তাতে কোন কাজ হয়নি। শুধু শুধু গাদা গাদা টাকা নষ্ট হয়েছে। তাই আর বাজার চলতি কোন প্রোডাক্ট নয়। একেবারে ঘরোয়া উপাদান দিয়ে নিজেকে সারাজীবন যুবতী বানিয়ে রাখুন।

১) দু চামচ মধু, দু চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন সারা দিনে অন্তত তিনবার লাগাবেন। বেশ কিছুক্ষণ রাখার পর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

২) রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে ধুয়ে নিয়ে এক চামচ নারকেল তেল, এক চামচ গ্লিসারিন, একটি ভিটামিন-ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে ত্বকে লাগিয়ে শুয়ে পড়ুন।

৩) সপ্তাহে অন্তত তিন দিন একটা পাকা কলা, এক চামচ মধু, এক চামচ গ্লিসারিন, এক চামচ কাঁচা দুধ, এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে মুখে ভালো করে লাগিয়ে রাখুন। কম করে একঘন্টা রেখে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

এই তিনটি পদ্ধতি মেনে চললে আপনার ত্বক আগের থেকে অনেক বেশি সুন্দর হবে। আপনাকে দেখতে একেবারে কমবয়সীদের মতন হবে। তবে কয়েকটি জিনিস মাথায় রাখতে হবে, খাদ্যতালিকা থেকে চিনি একেবারে বাদ দিয়ে দিতে হবে। কারণ চিনি বেশি খেলে বয়স বেশি দেখায়। চা, কফি বারবার খাওয়া চলবে না। দিনে অন্তত একটি ফল খেতে হবে। ভিটামিন-সি হিসেবে লেবু খেতে হবে। ধুমপান, মদ্যপান করা যাবে না। সর্বোপরি সারাদিনে ৪-৫ লিটার জল খেতে হবে। এইসব গুলো মেনে চললে আপনি একেবারে অল্পবয়সী হয়ে থাকবেন সারা জীবন।

Related Articles